Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফার্নবোরো এয়ার শো-তে বিমানের ড্রিমলাইনার

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

যুক্তরাজ্যের ফার্নবোরোতে বিশ্বের সর্ববৃহৎ এয়ার শো-তে নজর কাড়লো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’। বোয়িং তৈরি চতুর্থ প্রজন্মের এ সর্বাধুনিক উড়োজাহাজটি ফার্নবোরো এয়ার শো-তে প্রদর্শিত হয়। শো-তে অংশগ্রহণকারী ব্যবসায়ী ও জনসাধারণ উড়োজাহাজটি দেখার সুযোগ পান। যুক্তরাজ্যে প্রতি দুই বছর অন্তর জুলাইয়ে অনুষ্ঠিত হয় এই ফার্নবোরো ইন্টারন্যাশনাল এয়ার শো। এ বছর ১৬-২২ জুলাই এয়ার শো অনুষ্ঠিত হচ্ছে । উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের উড়োজাহাজ শো-তে প্রর্দশন করে ।
বোয়িংয়ের প্রোডাক্ট মার্কেটিং (কমার্শিয়াল এয়ারলাইন্স) বিভাগের ব্যবস্থাপনা পরিচালক জেমস ফ্রিটাস বলেন, বিমান ও বোয়িং এর মধ্যে ব্যবসায়ীক অংশীদারত্ব রয়েছে । বিমান তার বহরে আধুনিক উড়োজাহাজ যুক্ত করছে, বোয়িং সে কাজে বিমানে সহায়তা করছে । এয়ার শো-তে বিমানের জন্য নির্মিত উড়োজাহাজটি প্রর্দশন করা হয়েছে । এটি দুটি প্রতিষ্ঠানের জন্য অনন্য মাইলফলক । বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন, আগামী ১ সেপ্টেম্বর, ২০১৮ ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ড্রিমলাইনার বাণিজ্যিক ফ্লাইট শুরু করবে । অত্যাধুনিক বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার সমুদ্রপৃষ্ঠ থেকে ৪৩ হাজার ফুট উপর দিয়ে উড়ে যাওয়ার সময়ও ওয়াই-ফাই সুবিধা পাবেন যাত্রীরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ