Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিএসসিসি এলাকায় শিশু ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় পথশিশু সুরক্ষা, জীবিকায়ন এবং ঝুকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পভুক্ত মোট ৩৭৫ জন উপকারভোগী শিশুদের ১৭টি শিশু ক্লাবে ক্রীড়া সামকগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীরচর লালগুদাম পঞ্চায়েত কমিউনিটি সেন্টারে ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশের পক্ষ থেকে এসব ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
ক্রীড়া সামগ্রীর মধ্যে ছিল ক্যারাম বোর্ড, লুডু, দাবা, ফুটবল, প্যাজল গেম, লাফানো দড়ি, ডক্টরস সেট, পিংপং বল, পেন্সিল বক্স স্কুল ব্যাগসহ বেশ কিছু সামগ্রী।
এসময় বক্তারা বলেন, খেলাধূলা জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহার্য করে। এছাড়াও শিশুদের মানসিক বিকাশ ও শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি করতে ভূমিকা রাখে। খেলাধূলা শৃঙ্খলাবোধ ও অধ্যবসায় শেখায়, দায়িত্বজ্ঞান সম্পন্ন ও কর্তব্যপরায়ণতা তৈরি করে এবং সহনশীলতার শিক্ষা দেয়। খেলাধূলার মধ্যে দিয়ে আমরা সন্ত্রাসবাদ যেমন মোকাবেলা করব, তেমনি মাদকাসক্তি থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে পারবো।
ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড কামরাঙ্গীরচর প্রকল্প অফিসের অফিস ইনচার্জ মোহাম্মদ আমানুল্লাহ আমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার ফরিদ আহমেদ সদস্য মোহাম্মদ ওয়াহিদুল মোমেন, ডিএসকে’র পিআইও সিফাত-ই-ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কামরাঙ্গীরচর থানার এসআই ইয়াকুব আলী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ