Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লিটনের না, সেনায় আগ্রহ বুলবুলের

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

 মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, শান্তি-সম্প্রীতির শহর রাজশাহীতে সৌর্হাদ্য ও সম্প্রীতির মাধ্যমেই নির্বাচনের দিন পর্যন্ত পার করতে চাই। সেজন্য আমি সেনা মোতায়নের পক্ষপাতি নই। অন্যদিকে মোসাদ্দেক হোসেন বুলবুলের মতে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করতে পারেন সেই নিশ্চয়তার জন্য সাতদিন পূর্বে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী প্রয়োজন।

লিটনের গণসংযোগ : রাজশাহীর উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চেয়ে মহানগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেছেন আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, এএইচএম খায়রুজ্জামান লিটন। সকাল থেকেই দাশপুকুর মোড় থেকে গণসংযোগ শুরু করেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর দাশপুকুর বউ বাজার, পূর্বপাড়া, বহরমপুর ও বন্ধগেট এলাকায় গণসংযোগ করেন তিনি। পাড়া-মহল্লার বাড়িতে বাড়িতে গিয়ে রাজশাহীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট চান এবং উন্নয়নের নানা প্রতিশ্রæতি দেন।
বুলবুলের গণসংযোগ
সরকারের চাপে বিএনপির সঙ্গে ধানের শীষের প্রচারে ভোটের মাঠে জামায়াত নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।
গতকাল বৃহস্পতিবার সকালে নগরের ল²ীপুর এলাকায় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের সঙ্গে নির্বাচনী প্রচারে অংশ নেন গয়েশ্বর চন্দ্র রায়। সিটি ভোটে বিএনপির সঙ্গে প্রচারে জামায়াত নেই কেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিরোধী রাজনৈতিক কণ্ঠ স্তব্ধ করার জন্য ২০ দলীয় জোটের উচ্চ পর্যায়ের নেতাকর্মীদের মামলা, হামলা, নানাভাবে হয়রানি চলছে। তার মধ্যে জামায়াতকে আলাদা চাপে রাখা হচ্ছে।
এ সময় মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নাদিম মোস্তাফা প্রমুখ উপস্থিত ছিলেন।
বুলবুল বলেন, সরকারি দলের প্রার্থীর পক্ষ থেকে সাধারণ ভোটাদের ভয়ভীতি দেখানো হচ্ছে। মাইকিং করতে বাধা দেয়া ও নির্বাচনী প্রচারে নিয়োজিত কর্মীদের গালিগালাজ করছে। এই অবস্থায় সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হচ্ছে।
ইসলামী আন্দোলনের গণসংযোগ : ইসলামী আন্দোলনের বাংলাদেশের প্রার্থীর পক্ষে সন্ত্রাস মাদক, দুনীতিমুক্ত ও পরিচ্ছন্ন একটা আদর্শ সিটি গড়ার সুযোগ দানের আহবান জানিয়েছে চরমোনাই এর পীর সাহেব ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।
হাত পাখায় ভোট দানের জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, একজন সচেতন ভোটার হিসেবে এবং দেশপ্রেমিক শান্তিপ্রিয় নাগরিক হিসেবে আমাদের সামনে একটি ভাল কাজ এবং সৎকাজ করার সুযোগ এসেছে। আমরা ইচ্ছে করলে দেশ, সমাজ ও মানুষের কল্যাণে ভাল এবং সৎকাজটি করে মূল্যবান সুযোগটি কাজে লাগিয়ে উপকৃতও হতে পারি আবার সুযোগটির অপব্যবহার করে ক্ষতিগ্রস্তও হতে পারি। একজন ভোটার হিসেবে এ নির্বাচনে যোগ্য প্রার্থীকে ভোট দেওয়া আমাদের সকলের দায়িত্ব ও অধিকার।
বাংলাদেশ জাতীয় পাটির গণসংযোগ :
অন্যদিকে রাজশাহী নগরীকে দুনীতিমুক্ত মানবিক শিক্ষা নগরী হিসাবে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে নির্বাচনে নেমেছেন বাংলাদেশ জাতীয় পাটির মেয়র প্রার্থী পরিবেশ ও সমাজ উন্নয়নকর্মী মো: হাবিবুর রহমান। তার প্রচারনার কৌশল হলো সোসাল মিডিয়ায়। ইনকিলাব ব্যুরো অফিসে এসেছিলেন ইসতেহার আর প্রচারপত্র হাতে। একাই ছিলেন। প্রচার প্রচারণায় পিছিয়ে কেন? এমন প্রশ্নের জবাবে সহাস্যে বলেন, পোষ্টার ঝোলানোর জায়গা কোথায়। প্রতীক বরাদ্দের আগেইতো দখল হয়ে গেছে। তাছাড়া আমার পক্ষে লাখ লাখ পোষ্টার ছাপানো লাগানো কোনটায় সম্ভব নয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ