Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বন্দ্ব মিটিয়ে ফেলতে হবে এখনই

নৌকা যেন না হারে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:১৩ এএম

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অত্যন্ত কঠিন হবে। তাই সব দ্ব›দ্ব ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করতে হবে। নৌকা যেন না হারে। নৌকাকে বিজয়ী করতেই হবে। একটি আসনও হারানো যাবে না। যাকে নৌকা দেওয়া হবে, তার পক্ষে কাজ করতে হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তার দুর্নীতির কাহিনী আছে। অসুস্থতার ভান করে কোর্টে হাজিরা দেয় না। হাজিরা দিলেই ধরা খাবে। সে জন্যই হাজিরা দেয় না। এটা হলো বাস্তবতা।
প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে গতকাল আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শেখ হাসিনা এ সব কথা বলেন। আওয়ামী লীগের তৃণমূল নেতাদের সঙ্গে মতবিনিময়ের তৃতীয় ও শেষ বর্ধিত সভা গতকাল অনুষ্ঠিত হলো। তৃণমূলে দলীয় কোন্দল ও বিভেদ দূর করে আগামী একাদশ জাতীয় নির্বাচনে নিজেদের সংগঠিত করার পরিকল্পনা নিয়ে আওয়ামী লীগ এই সভার আয়োজন করে।
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ করা মানে শুধু নিজের উন্নয়ন করা নয়, দেশ ও দশের জন্য কাজ করাই এই দলের মূল উদ্দেশ্য। বঙ্গবন্ধু দলের জন্য সময় দিতে মন্ত্রিত্ব ছেড়েছিলেন। এই দলের জন্য কাজ করতে হলে মানুষের জন্য কাজ করতে হবে। তিনি আরও বলেন, সামনে নির্বাচন। এই নির্বাচন কঠিন হবে। নির্বাচনে জয়ী না হলে যুদ্ধাপরাধীদের বিচার থেমে যাবে। দারিদ্র্যের হার বেড়ে যাবে। সামাজিক নিরাপত্তার জন্য যেসব কর্মসূচি চলছে, তা বন্ধ হয়ে যাবে। উন্নয়নকাজ বন্ধ হয়ে যাবে। এর আগেও এ রকম হয়েছিল। তাই সব দ্ব›দ্ব নিরসন করে স্থানীয়ভাবে দলের জন্য কাজ করতে হবে।
শেখ হাসিনা বলেন, সব দ্ব›দ্ব নিরসন করে একসঙ্গে কাজ করতে হবে। মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে তৃণমূলের মতামত নেওয়া হবে। তারপরও যাকে নৌকা প্রতীক দেওয়া হবে, তার পক্ষেই সবাইকে কাজ করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশের একটি মানুষও অশিক্ষিত থাকবে না। না খেয়ে থাকবে না। মানুষ নৌকায় ভোট দিয়েছে, সুফল পেয়েছে। ভবিষ্যতেও নৌকায় ভোট পেতে জনগণের দোরগোড়ায় যেতে হবে।
বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেন, যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল, তারা কখনোই এ দেশের উন্নয়ন চায়নি। জিয়াউর রহমান এ দেশে সাতই মার্চের ভাষণ বাজাতে দেননি। কিন্তু এই ভাষণ বিশ্ব ঐতিহ্যের তালিকায় স্থান পেয়েছে। বিশ্বের কোনো নেতার ভাষণ এতবার বাজানো হয়নি।
কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে শেখ হাসিনা বলেন, অসুস্থতার ভান করে কোর্টে হাজিরা দেয় না। হাজিরা দিলেই ধরা খাবে। সেজন্যই হাজিরা দেয় না। এতিমখানার জন্য টাকা এনে সেই টাকা কীভাবে লুটপাট করা হলো, আপনারা তা জানেন। বিএনপির এত জাঁদরেল আইনজীবী তারা কী করলেন, তারা তো প্রমাণ করতে পারলেন না যে খালেদা জিয়া দুর্নীতি করেনি। এই মামলা ১০ বছর ধরে চলেছে। এখানে আমার কী করার আছে? মামলায় দোষী প্রমাণিত হওয়ায় খালেদা জিয়ার জেল হয়েছে। এর আগেও তিনি ঠিকমতো কোর্টে হাজিরা দেননি। তাঁর দুই সন্তানও দুর্নীতি মামলার আসামি। ২০১৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে তারা সাড়ে তিন হাজারের মতো মানুষকে আগুন দিয়ে পুড়িয়েছে। গাড়ি পুড়িয়েছে। দুর্নীতি লুটপাট করেছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। ###



 

Show all comments
  • Mathila Islam ৮ জুলাই, ২০১৮, ৪:০৪ এএম says : 0
    আমার মা সাড়া বাংলার মা প্রধান শেখ হাসিনা
    Total Reply(0) Reply
  • Monirul Hoque Sabuj ৮ জুলাই, ২০১৮, ৪:০৪ এএম says : 0
    আপনার সকল অর্জন ম্লান হওয়ার পথে,,, পিছলে পরে যাওয়ার আগেই দয়া করে ব্যবস্হা নিন ।
    Total Reply(0) Reply
  • Mofazzal Hossain ৮ জুলাই, ২০১৮, ৪:১৫ এএম says : 0
    বদি কি মনোনয়ন পাবেন ? বদিকে ছাড়া কখনওই আওয়ামীলীগ পরিপূর্ণতা পাবে না! সম্ভবত বদি আগামীতে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন! অগাধ আস্থা বদির উপর। জয় বাংলা, জয় বদি.....
    Total Reply(0) Reply
  • Sarna Mostak ৮ জুলাই, ২০১৮, ৪:১৬ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত। যাকে মনোনীত করবেন সেই জিতবে। যেহেতু ঠকা জেতার মালিক সরকার জনগন না।
    Total Reply(0) Reply
  • সুমন ৮ জুলাই, ২০১৮, ৪:১৯ এএম says : 0
    জনগণ ভোট দিতে পারলে তো নৌকা হারবে। জনগণ তো সেই সুযোগ পাবে বলে মনে হচ্ছে না। তাই নৌকা হারার কোন সুযোগ নেই
    Total Reply(0) Reply
  • মিলন ৮ জুলাই, ২০১৮, ৪:২০ এএম says : 0
    দ্বন্ধ সকল দলের জন্য খারাপ।
    Total Reply(0) Reply
  • Mohiuddin Ahmed ৮ জুলাই, ২০১৮, ৭:৩৪ এএম says : 0
    amader asha akti valo nirbachon.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ