Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিরা দুর্বল হলেও নির্মূল হয়নি -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দেশে জঙ্গিরা দুর্বল হলেও নির্মূল হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল সকালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় তিনি বলেন, জঙ্গিরা ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। তবে তারা যেন কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।
ওবায়দুল কাদের বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার পরপরই দ্রæত ব্যবস্থা নেওয়া হয়েছিল। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলার চার্জশিট দেওয়া হচ্ছে।
হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা সরকার আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলা করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, জড়িতরা শাস্তি পাবেই। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। এ হামলা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে পারেনি।
উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে নয়টার দিকে রাজধানীর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে অবস্থিত রেস্তোরায় ৮ থেকে ১০ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০ থেকে ৩৫ জনকে জিম্মি করে রাখে। পরদিন শনিবার সকালে রেস্তোরায় জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযান শুরু করে যৌথ বাহিনী। বিদেশি নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত এবং মোট ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ