Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আকিজ জুট মিলের পাট গুদামে অগ্নিকান্ড

ক্ষতির পরিমান প্রায় ১৫০০ কোটি টাকা

| প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

অভয়নগর (যশোর)উপজেলা সংবাদদাতা : যশোরের অভয়নগরে আকিজ জুট মিলের ২ টি পাট গুদামে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে প্রায় ১৫০০ কোটি টাকার পাট। আগুন নিয়ন্ত্রণে নিজস্ব ৩টি পানির পাম্পসহ খুলনা-যশোরের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে।
গুদামে কর্মরত কয়েকজন শ্রমিক জানান, গতকাল বুধবার বিকেল আনুমানিক ৫টায় জুট মিলের ২শ’ ৪১শতকে অবস্থিত পাট মাচাই সেড নং-৫ এ আগুন দেখতে পান তারা। পরবর্তীতে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী গুদামে। প্রথমে নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দিলে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে যশোর, খুলনা, দৌলতপুর, মনিরামপুর ও নওয়াপাড়া ফায়ার সার্ভিস ইউনিট আগুন নিয়ন্ত্রণে একযোগে কাজ শুরু করে। ২৪১ শতক জায়গা নিয়ে ২টি গুদামে থাকা পাটের পরিমান ও মূল্যের বিষয়ে একটি সূত্র জানায়, প্রায় ৪০০ লাখ মেট্রিক টন পাট মজুদ ছিল। যার আনুমানিক মূল্য প্রায় ১৫০০ কোটি টাকা। এসময় ওই এলাকার বিদুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয় ।
কথা হয় খুলনা সদর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তারেক হাসানের সাথে, তিনি জানান তাদের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান নিশ্চিত করে আপাতত বলা সম্ভব নয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত যশোর-খুলনা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ