Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্দুকযুদ্ধে তিন পুলিশ হত্যার আসামি নিহত

| প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ১০:৫৫ পিএম

স্টাফ রির্পোটার, পাবনা : পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানা এলাকায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে তিন পুলিশ হত্যা মামলার প্রধান আসামী, চরমপন্থী নেতা ও আন্ত:জেলা ডাকাত দল নিজাম বাহিনীর প্রধান নিজাম মন্ডল ওরফে বড় নিজাম (৪২) নিহত হয়েছে। গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহত নিজাম মন্ডল বেড়া উপজেলার আমিনপুর থানার মিরপুর গ্রামের জিলাল মন্ডলের পুত্র। পুলিশ জানায়, সে বিগত ২০১০ সালে ঢালারচরে চাঞ্চল্যকর ৩ পুলিশ হত্যা মামলার প্রধান আসামী ছিল। এ ছাড়া আন্তঃজেলা ডাকাত দল নিজাম বাহিনীর প্রধান ও চরমপন্থি নেতা ছিল। তার বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলায় ৭টি খুন ও ২টি অপহরণসহ ৯টি অপরাধমূলক মামলা রয়েছে।
আমিনপুর থানার ঢালারচর মালদারহাট (দাসপাড়া) এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত এই মর্মে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আতœরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায় । উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। প্রায় ১০- ১২ মিনিট বন্দুকযুদ্ধ চলার পর ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও নিজাম গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে রাতেই বেড়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আমিনপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবু ওবায়েদ জানান, এই বন্দুকযুদ্ধের সময় তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বন্দুকযুদ্ধের পরে পুলিশ ঘটনাস্থল থেকে ১টি দেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২টি গুলির খালি কার্তুজ ও ৩টি চাপাতি উদ্ধার করেছে। লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ