Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদ ও মন্ত্রিসভা ভেঙে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে : যুক্তফ্রন্ট

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১২:৫৩ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য পুনরায় দাবি জানিয়েছেন যুক্তফ্রন্টের নেতারা। গতকাল শুক্রবার সন্ধ্যায় ফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবনে এক অনির্ধারিত বৈঠকে ফ্রন্টের নেতারা এ দাবি জানান।
যুক্তফ্রন্টের নেতারা সম্প্রতি সরকারের এক মন্ত্রীর নির্বাচনকালীন সরকারের রূপরেখা সম্পর্কিত বক্তব্যে বিষ্ময় প্রকাশ করে বলেন, গত কয়েক বছরে বিভিন্ন র্নিবাচন বিশেষ করে গত জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। সুতরাং সংসদ বজায় রেখে ভোটারবিহীন সরকারের অধীনে নির্বাচনকালীন সরকারের বিষয়ে মন্ত্রীর বক্তব্য যুক্তফ্রন্ট প্রত্যাখ্যান করছে।
যুক্তফ্রন্ট নেতারা বলেন, একটি অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার সম্পর্কে আমাদের ধারণা আমরা গত কয়েক মাসে বিভিন্ন সভা-সমাবেশে তুলে ধরেছি। এ ব্যাপারে যুক্তফ্রন্টের সুষ্পষ্ট বক্তব্য হলো, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে এবং জাতীয় সংসদ ও মন্ত্রিসভা ভেঙ্গে দিয়ে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।
বৈঠকে বি. চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ.স.ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ