Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিএনপির প্রার্থীরা

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীক পেতে মনোনয়পত্র জমা দিয়েছেন ১৫ জন বিএনপি নেতা। গতকাল (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে এবং গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন তারা। বেলা পৌনে ১১টায় নয়াপল্টনে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু মনোনয়নপত্র জমা দেন।
এ সময় তা গ্রহণ করেন রিজভী। এরপর বরিশাল সিটি করপোরেশনের জন্য বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ মনোনয়নপত্র জমা দেন। দুপুরের পর বরিশাল সিটির জন্য বিএনপির মনোনয়নপত্র জমা দেন দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, জিয়া উদ্দিন শিকদার, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল। এই সিটিতে যুবদল নেতা আকন্দ বিপ্লব মনোনয়পত্র কিনলেও তা জমা দেননি। এ ছাড়া গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী মনোয়নপত্র জমা দেন। আর নয়াপল্টনে মনোনয়পত্র জমা দেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন, আবদুল কাইয়ুম জালালী পংক্কী। মনোনয়ন প্রত্যাশীদের সকলের সাক্ষাতকার গ্রহণ করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতারা। সাক্ষাতকার গ্রহণ শেষেই তিন সিটিতে বিএনপির পক্ষ থেকে ধানের শীষের প্রার্থীর নাম ঘোষণা করা হবে। তবে রাজশাহীতে বিএনপির পক্ষ থেকে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলই কেবল মনোনয়ন ফরম কিনেছেন এবং জমা দিয়েছেন। সে ক্ষেত্রে এই সিটিতে বুলবুলের মনোনয়ন নিশ্চিত বলেই জানিয়েছেন দলটির একাধিক নেতা। বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, রাজশাহী বিএনপির সকলের সাথে আলোচনা করেই একজনকে প্রার্থী করার চিন্তা করা হয়েছে। এজন্য আর কেউ মনোনয়ন ফরম কিনেননি। আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। ২০১৩ সালের একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে সিলেটে আরিফুল হক, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল ও বরিশালে আহসান হাবীব কামাল ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীদের হারিয়ে মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ