Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পাঁচ জেলায় নিহত ১১, আহত ৭৫

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রতিদিনই কোনো না কোনো সড়ক দুর্ঘটনার খবর পাওয়া যাচ্ছে। রাজধানী ঢাকাসহ বিভিন্ন সড়ক-মহাসড়কে এক একটি দুর্ঘটনার বীভৎস চিত্র দেখে গা শিহরিত হয়ে ওঠে। পথে বের হয়ে নিরাপদে বাড়ি ফেরা যাবে কি না তার কোনো ভরসা পাওয়া যায় না। গতকাল খুলনায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে পাঁচজন নিহত এবং আহত হয়েছেন ১৫ জন। এছাড়া ভোলায় ২, কিশোরগঞ্জে ২, ফেনীতে ১ এবং খাগড়াছড়িতে ১ নিহত হয়েছে। এসব জেলায় ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
খুলনা ব্যুরো জানায়, খুলনার ডুমুরিয়া উপজেলার বরাতিয়া এলাকায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে পাঁচজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ওই এলাকায় একটি যাত্রীবাহী বাসকে সাইড দিতে গিয়ে ওই বাসটি এ দুর্ঘটনার কবলে পড়ে। নিহতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে। এরা হলেন- মোস্তফা গাজী ও শরীফুল ইসলাম। নিহত দু’জনের বাড়ি কয়রা উপজেলায়।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুরে বাসটি (সাতক্ষীরা-জ ১৪-০০৮৮) অতিরিক্ত যাত্রী নিয়ে পাইকগাছা থেকে খুলনায় আসছিল। পথে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়ার বরাতিয়া এলাকায় এলে অপর একটি বাসকে সাইড দিতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে। এতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। আহত হন ১৫ জন। তাদের ডুমুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটিতে আসা অধিকাংশ যাত্রী শ্রমিক। তারা দিনমজুর হিসেবে খুলনায় কাজ করতে আসছিলেন।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও করিমগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এ সময় অন্তত ৩০ জন আহত হয়েছেন। পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে পাকুন্দিয়া উপজেলা সদরে কিশোরগঞ্জগামী অনন্যা পরিবহনের একটি বাসের সঙ্গে পিকআপের সংঘর্ষে জরিনা বেগম নামে এক বাসযাত্রী নিহত ও ১৯ জন আহত হয়। আহতদের কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে, সকাল ১০টার দিকে করিমগঞ্জ উপজেলার দেহুন্দা ফেরিঘাট এলাকায় ঢাকাগামী ক্যান্টনমেন্ট পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। এ সময় হেলাল মিয়া নামে এক ব্যক্তি নিহত ও অন্তত ১১ জন আহত হয়। আহতদের করিমগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চরফ্যাশন(ভোলা)উপজেলা সংবাদদাতা জানান, চরফ্যাশন-ভোলা সড়কে হেলিপেড নামক স্থানে গতকাল ট্রাক টলি যাত্রীবাহি বোরাককে ধাক্কায় দু‘জন নিহত হয়েছে। আহত হয়েছে ১০জন। ৬জনকে বরিশাল শের-ই বাংলা হাসপাতালে চিকিৎসার জন্যে প্রেরণ করা হয়েছে।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায সকাল ৯টায় চরফ্যাশন থেকে যাত্রীবাহি বোরাক লালমোহন যাতায়াতের পথে হেলিপেড নামক স্থানে গেলে বিপরীত দিক থেকে দ্রæতগামী মাল টানা ট্রাক টলির ধাক্কায় বোরাকটি ধুমড়ে-মুছড়ে পড়ে। ঘটনা স্থলে চরফ্যাশনের আলীগাঁও গ্রামের সিয়াম(৭)নিহত হয়। ওচমানগঞ্জ গ্রামের মুনসুর আলী সিকদার(৪৫)কে চরফ্যাশন হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) ম.এনামুল বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া ফেনীর দাগনভূঞা উপজেলায় সড়ক দুর্ঘটনায় ডা.মজিবুল হক (৫৫) নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফেনী-মাইজদী মহাসড়কের সিলোনীয়া পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, দুপুরে সিলোনীয়া বাজারস্থ আরজু ক্লিনিকের মালিক ডা. মজিবুল হক মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। পথের মধ্যে তাকে বহনকারী মোটরসাইকেল ফেনী-মাইজদী মহাসড়কের সিলোনীয়া পাম্পের সামনে পৌঁছলে যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। দাগনভূঞা থানার পরিদর্শক (ওসি) আবুল কালাম আজাদ নিহতের সত্যতা নিশ্চিত করেন।
অপরদিকে, খাগড়াছড়ির মহালছড়ির লেমুছড়িতে মাইক্রোবাসের ধাক্কায় গতকাল সুগত চাকমা (৪২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। স্থানীয়রা জানান, সকালে খাগড়াছড়ি আসার পথে লেমুছড়ি নামক এলাকায় একটি মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল চালক সুগত চাকমা গুরুতর আহত হন। পরে তাকে মুমুর্ষূ অবস্থায় উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মহালছড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হুসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ