Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজীপুরে গ্রেফতার অভিযান চলছে -রিজভী

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি নির্বাচনের আগে সেখানে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান চলছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বুধবার প্রধান নির্বাচন কমিশনার গাজীপুরে প্রার্থীদের সঙ্গে সমন্বয় সভা করেন। এরপর থেকে সিটির বিভিন্ন ওয়ার্ডে বিএনপির নির্বাচন সংশ্লিষ্ট নেতাদের বিরুদ্ধে ধরপাকড় শুরু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, বুধবার রাতে কাশিমপুর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও ইউনিয়ন বিএনপির সভাপতি শওকত হোসেন সরকারকে, সদস্য সচিব শাহিন, সদস্য শাজাহান ডিলার, কোনাবাড়ীতে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. মিলন, সদস্য সচিব মিলন মিয়া ও সদস্য সাইফুল ইসলামকে ঢাকা ডিবি পুলিশ গ্রেফতার করেছে। এছাড়া, ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মোঃ আবদুস সামাদ, শাহ আলম এবং ৪৭ নম্বর ওয়ার্ডের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবু সায়েমকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেফতার করে। রিজভী বলেন, গাজীপুর সিটি নির্বাচনে সেখানকার মিডিয়া সেলের প্রধান এবং বিএনপির কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, কাউলতিয়া নির্বাচন পরিচালনার আহ্বায়ক নাজিম চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবুলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে শাহবাগ থানা পুলিশ রিমান্ডে নিয়ে নির্যাতন করেছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, তার (টুকু) পরিবারের দাবি, টুকু বুধবার পর্যন্ত সুস্থ ছিলেন। রিমান্ডে শারীরিক নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া,দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে সারাদেশে পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশের সময় অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও দাবি করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ফরিদপুর জেলা বিএনপির সদস্য সিদ্ধির আহমেদ খান, বান্দরবান পৌর যুবদলের সভাপতি সেলিম রেজা, যুগ্ম সম্পাদক কাশেম, শাহাদৎ, উক্যা মার্মা, বাপ্পি চাকমা, কলেজ ছাত্রদল নেতা ইউছুফ, রাজধানীর বাড্ডা থানার বিএনপি নেতা জাহিদসহ চার জনকে পুলিশ আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ