Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন সিটিতে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ১০ জন

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন মোট দশটজন। গতকাল বুধবার পর্যন্ত বরিশালের পাঁচজন, সিলেটের চারজন ও রাজশাহীর একজন মনোনয়ন ফরম তুলেছেন। আজ বৃহস্পতিবার মনোনয়ন তোলা ও জমা দেওয়ার শেষ দিনে আরও কয়েকজন মনোনয়ন ফরম তুলতে পারেন বলে দলীয় সূত্র জানিয়েছে।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ জানান, বুধবার সন্ধ্যা পর্যন্ত ৩ সিটিতে আওয়ামী লীগের ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। রাজশাহীতে ১, সিলেটে ৪ ও বরিশালে ৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া কুড়িগ্রাম-১ আসনের উপ-নির্বাচনেও ৫ জন মনোনয়ন ফরম নিয়েছেন।
রাজশাহী সিটির জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
আর বরিশাল সিটিতে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ মোট পাঁচজন। অন্যরা হলেন, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, সহসভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান। এর মধ্যে সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে গতকাল দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।
জানা গেছে, বরিশাল মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে সাদিক আবদুল্লাহকে মনোনয়নের জন্য প্রস্তাব করেছে। জেলা আওয়ামী লীগও এ প্রস্তাবকে সমর্থন করেছে বলে জানা গেছে।
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ ৪ জন প্রার্থী। বিকেলে সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া মনোনয়ন নিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর ও অধ্যাপক জাকির হোসেন। বদরউদ্দিন আহমেদ কামরান আজ সকাল ১১ টায় তার মনোনয়ন ফরম জমা দেবেন বলে জানা গেছে। সিলেটে আওয়ামী লীগের বর্ধিতসভা থেকে কেন্দ্রে ৪ জন প্রার্থীরা নাম পাঠানো হয়েছে বলে জানা গেছে।
গতকাল দুপুরে মনোনয়ন ফরম জমা দেন এইচ এম খায়রুজ্জামান লিটন। তার সঙ্গে ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি নওশের আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, সাম্যবাদী দলের নেতা মাসুদ রানা উপস্থিত ছিলেন। এর আগে সকালে তার পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ডাবলু সরকার।
মনোনয়ন ফরম জমা দেওয়ার পর খায়রুজ্জামান বলেন, ‘রাজশাহী মহানগর কমিটি বৈঠকের মাধ্যমে রেজ্যুলেশন করে আমাকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব করেছে। দলীয় মনোনয়ন বোর্ডও আমাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে বলে আশা করি। তিনি বলেন, প্রতিপক্ষ হিসেবে বিএনপি নির্বাচনে এলে স্বাচ্ছন্দ বোধ করব। আমরা প্রতিপক্ষহীন মাঠে একা খেলতে চাই না। আমরা সেই হিসেবে প্রস্তুত।
গোলাম আব্বাস চৌধুরী বলেন, ‘বরিশাল মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে সাদিক আবদুল্লাহকে মনোনয়নের জন্য প্রস্তাব করেছে। জেলা আওয়ামী লীগও আমাদের প্রস্তাব সমর্থন করেছে।’
মনোনয়নপ্রত্যাশীদের আবেদনের শেষ সময় আজ সন্ধ্যা ৭টায়। আর শুক্রবার সন্ধ্যায় গণভবনে চূড়ান্ত করা হবে এই তিন সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী।
আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ