Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পরিকল্পনা কমিশনের সদস্য শামসুল আলমের চুক্তি বৃদ্ধি

জনপ্রশাসন সচিব হচ্ছেন ফয়েজ আহম্মদ

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খানকে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব হচ্ছে।
আজ বৃহস্পতিবার না হলে আগামী সপ্তাহে প্রজ্ঞাপন জারি করা হতে পারে নাম প্রকাশে অনিচ্ছুক প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওই কর্মকর্তা ইনকিলাবকে বলেনম প্রশাসনে বড় ধরনের রদবদল সংক্রান্ত ফাইলে প্রধানমন্ত্রী সই করেছেন। যেকোনো সময় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।
গতকাল বুধবার এদিকে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিবের বেতন ও সুবিধাসহ) অধ্যাপক ড. শামসুল আলমের চুক্তির মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়েছে। আগামী ১ জুলাই বা যোগদানের তারিখ থেকে নতুন মেয়াদ বৃদ্ধির এই আদেশ কার্যকর হবে। শামসুল আলম প্রথম ২০০৯ সালে ২২ জুন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য হিসেবে এক বছরের জন্য চুক্তিতে নিয়োগ পান। এরপর ২০১০ সালের ৯ জুন, ২০১২ সালের ১৭ জুন, ২০১৪ সালের ২৪ জুন, ২০১৬ সালের ১০ জুলাই তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। এছাড়া বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়ে আদেশ জারি করেছে। অপরদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (চুক্তিভিত্তিক) মালিহা শাহজাহানকে ১ ডিসেম্বর থেকে পরবর্তী ২ বছরের জন্য অস্ট্রিয়ার ভিয়েনার বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব পদে চুক্তিভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ