Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগরীতে বাস টার্মিনাল সেবক নিবাস করছে চসিক

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর যানজট নিরসন, নাগরিক ভোগান্তি রোধ ও যত্রতত্র পার্কিং বন্ধে কুলগাঁও বাস টার্মিনাল নির্মাণ ও পরিচ্ছন্নকর্মীদের জন্য নিবাস নির্মাণ করতে যাচ্ছে সিটি কর্পোরেশন। টার্মিনাল নির্মাণসহ নগরীর কাঁচা রাস্তার উন্নয়ন এবং পরিচ্ছন্নকর্মীর নিবাস নির্মাণে দুটি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। প্রকল্প দু’টির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে এক হাজার ৪শ’ ৬৪ কোটি ৪৭ লাখ টাকা। এরমধ্যে বাস টার্মিনাল নির্মাণে ব্যয় করা হবে ১২শ’ ৩০ কোটি ৭৩ লাখ এবং নিবাস নির্মাণে ব্যয় হবে ২শ’ ৩৩ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল (বুধবার) কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৩৫ তম সাধারণ সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সভাপতির বক্তব্যে এতথ্য প্রকাশ করেন।
বাস টার্মিনালটি নির্মিত হলে নগরীতে চলাচলরত বাস, ট্রাকগুলো একটি স্থায়ী জায়গায় রাখা ও পার্কিংয়ের ব্যবস্থা হবে। এতে করে যানজটও কমে আসবে বলে আশা প্রকাশ করেন মেয়র। অপরদিকে দরিদ্র সেবকদের জন্য পরিচ্ছন্নকর্মী নিবাস নির্মিত হলে কর্পোরেশনের কর্মরত পরিচ্ছন্নকর্মী ও সেবকদের জীবনমানের উন্নতি হবে। সভায় নির্বাচিত পরিষদের ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেন। সভায় স্ট্যান্ডিং কমিটির সভাপতিগণ স্ব-স্ব স্ট্যান্ডিং কমিটির কার্যবিবরণী উপস্থাপন করেন।
সিটি মেয়র বলেন, রাস্তায় যত্রতত্র ফিটনেসবিহীন টেম্পু চলাচলে পরিবেশের ক্ষতি হচ্ছে। তিনি জনস্বার্থে এসকল অনুমোদনবিহীন গাড়ি চলাচল বন্ধে বিআরটিএ ও মেট্রোপলিটন পুলিশককে ব্যবস্থা নেয়ার আহŸান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ