Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শুক্রবার অস্ট্রিচ ঢাকায় আসবে

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম

নাছিম উল আলম : টানা ষোল ঘন্টার চেষ্টায় দূর্ঘটনা কবলিত পিএস অস্ট্রিচ জাহাজটির মেরামত শেষে গতকাল দুপুরে লং ট্রায়াল সম্পন্ন হয়েছে। নৌযানটিকে বিশেষ সার্ভিসের জন্য বরিশাল বন্দরে রাখা হয়েছে। আগামী শুক্রবার নিয়মিত রকেট স্টিমার সার্ভিসের সাথে পিএস অস্ট্রিচ বিশেষ ব্যবস্থায় বরিশাল থেকে যাত্রী নিয়ে চাঁদপুর হয়ে ঢাকা যাবে বলে জানা গেছে।
ডেক কর্মীদের উদাসীনতা আর অবহেলায় সহস্রাধিক যাত্রী নিয়ে গত সোমবার রাতের প্রথম প্রহরে চাঁদপুরের ভাটিতে মধ্য মেঘনায় বাম পাশের প্যডেলে রোপ ওয়্যার আটকে দূর্ঘটনার কবলে পড়ে নৌযানটি। সোমবার সন্ধ্যার পর থেকে পিএস অস্ট্রিচ-এর মেরামত শুরু করে গতকাল দুপুরের মধ্যেই তা সম্পন্ন করা সম্ভব হয়। গতকাল দুপুর ১টার পরে নৌযানটি বরিশাল বন্দর থেকে ৫ কিলোমিটার দুরের দপদপিয়া সেতু পর্যন্ত লং ট্রায়াল করে সাফল্যজনকভাবেই বন্দরে ফিরে এসেছে। ফলে পিএসঅস্ট্রিচ এখন বানিজ্যিক পরিচালনের জন্য সম্পূর্ণ প্রস্তুত বলে বিআইডবøউটিসি’র দায়িত্বশীল সূত্রে জানা গেছে।
এদিকে বৃহস্পতিবার সরকারী এ নৌ-বানিজ্য প্রতিষ্ঠানটি বরিশাল থেকে কোন বিশেষ নৌযানে যাত্রী পরিবহন করছে না। অথচ বরিশাল সহ দক্ষিনাঞ্চল থেকে ঈদ পরবর্তি কর্মস্থলমুখি কর্মজীবী ও শ্রমজীবী মানুষের মূল শ্রোত শুরু হবে বৃহস্পতিবার থেকেই। ‘পিএস লেপচা’ নামের একটি নৌযান পিরোজপুরের হুলারহাট ঘাটে বসিয়ে রাখা হলেও বৃহস্পতিবারে শুধু নিয়মিত রকেট সার্ভিসের নৌযানেই যাত্রী পরিবহনের কথা বলা হয়েছে। ফলে ঐদিন মোড়েলগঞ্জ, বড়মাছুয়া, চরখালী ও হুলারহাটের পরে কোন স্টেশনেই রকেট স্টিমার ভিড়তে পারবে না। বরিশাল বন্দর থেকেও রকেট স্টিমার কোন যাত্রী তুলতে পারবে না। এসব বিবেচনায় বৃহস্পতিবার পিএস লেপচা’র সাহায্যে পিরোজপুর-ঝালকাঠী ও বরিশাল হয়ে চাঁদপুরÑঢাকা রুটে বিশেষ সার্ভিস পরিচালন জরুরী হলেও গতকাল পর্যন্ত এ ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ