Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী ব্যাংকের বিনিয়োগ মুনাফা সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্ত

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে বিনিয়োগে মুনাফার হার ১ জুলাই ২০১৮ থেকে সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্ত গ্রহণ করেছে। ব্যাংকগুলোর বিনিয়োগ মুনাফা সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার জন্য সম্প্রতি তাঁর দিক নির্দেশনার আলোকে ইসলামী ব্যাংক প্রথম এ উদ্যোগ গ্রহণ করে। এ উদ্যোগের মাধ্যমে ইসলামী ব্যাংক দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ উন্নয়ন, নতুন উদ্যোক্তা সৃষ্টি ও ব্যবসা বাণিজ্যের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে সরকারের উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হিসেবে কাজ করে চলেছে। এছাড়াও এর মাধ্যমে দেশের শিল্প, অবকাঠামো, ব্যবসা-বানিজ্য ও আমদানী-রফতানিসহ সকল ক্ষেত্রে উন্নয়নের ধারা আরো বেগবান হবে। দেশের বৃহত্তম ব্যক্তি মালিকানাধীন এ ব্যাংক দেশ ও জাতির সেবায় সর্বদা নিয়োজিত। -বিজ্ঞপ্তি
চট্টগ্রাম চেম্বারের অভিনন্দন
চট্টগ্রাম ব্যুরো : শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার ও উচ্চ আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে প্রথম ব্যাংক হিসেবে ইসলামী ব্যাংক কর্তৃক বিনিয়োগে মুনাফার হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। পাশাপাশি তিনি এই দৃষ্টান্ত অনুসরণ করে দেশের অন্যান্য ব্যাংকের প্রতিও সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার আহবান জানান। গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে এই নির্দেশনা প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি চেম্বার সভাপতি আন্তরিক ও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ বলিষ্ঠ সময়োপযোগী পদক্ষেপসমূহ সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুগান্তকারী ভ‚মিকা পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। একই সাথে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি করে নতুন নতুন উদ্যোক্তা তৈরী ও ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ক্রমান্বয়ে উন্নত দেশে উন্নীত করতে বর্তমান সরকারের প্রচেষ্টার সাথে সামঞ্জস্য রেখে ইসলামী ব্যাংকের এই ইতিবাচক পদক্ষেপের জন্য মাহবুবুল আলম চেম্বার তথা সারা দেশের ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে ব্যাংকের পরিচালনা পর্ষদকে সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়া আগামী অর্থবছরে ৭.৮ শতাংশ জিডিপি অর্জন ও কাঙ্খিত বিনিয়োগ বৃদ্ধিতে এ প্রচেষ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ