Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ তৎপর থাকায় এবার দেশে কোনো দুর্ঘটনা ঘটেনি -আইজিপি

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, ঈদে ফাঁকা ঢাকায় পুলিশ নিরাপত্তা দেবে। তবে বাসায় ভালো করে তালা মেরে যাবেন। গত শুক্রবার দুপুরে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের আইজিপি আরো বলেন, পুলিশ তৎপর থাকায় এবার দেশে কোনো দুর্ঘটনা ঘটেনি। সবাই নির্বিঘেœ গ্রামে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদ করতে যাচ্ছেন। পুরো রোজা শেষ হয়ে গেলেও কোথাও কোনো খারাপ ঘটনা ঘটেনি। ঈদের পরও কিছু হবে না বলে আশা করছি। তিনি আরও বলেন, এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। তবে সব গার্মেন্টস ছুটি হওয়ায় রাস্তায় নেমে আসে লাখ লাখ যাত্রী। পুলিশ হিমশিম খাচ্ছে তবুও দায়িত্ব পালন করছে। একটাই উদ্দেশ্য সবাই যাতে বাড়িতে গিয়ে ঈদ করতে পারেন। এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।
জাতিসংঘ সম্মেলনে গেলেন আইজিপি
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘের সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়াারী। বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দিতে তিনি গত রাত সাড়ে ৭টা হযরত শাহজালাল বিমান বন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আজিপি জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং অনন্য অবদান সম্পর্কে বক্তব্য রাখবেন। এবারের সম্মেলনে জাতিসংঘের ১৯৩টি সদস্য দেশের পুলিশ প্রধানরা অংশ গ্রহণ করবেন।
গতকাল বিকেলে পুলিশ সদদেপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০ ও ২১ জুন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে পুলিশ প্রধানদের এ সম্মেলন হবে। জাতিসংঘ মহাসচিব এন্তেনিও গুতেরেস এর উদ্বোধন করবেন। সম্মেলনে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের চ্যালেঞ্জ এবং জাতিসংঘ পুলিশের ভূমিকা, বিরোধ মোকাবিলা এবং শান্তি বজায় রাখার ক্ষেত্রে পুলিশের ভূমিকা ইত্যাদি বিষয়ে বিশদ আলোচনা করা হবে। এছাড়া সম্মেলনে সংঘবদ্ধ অপরাধ, সহিংসতা, সন্ত্রাসবাদ এবং উগ্রবাদ ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ