Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় ছয়জনের মৃত্যু

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : রাজধানীতে গত ৪দিনে পৃথক ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। গত শনিবার দুপুরে খিলগাঁওয়ের ভুঁইয়াপাড়ায় ন্যালনাল আইডিয়াল স্কুলের ছাত্র সাফওয়ান নিনাদ (৮) কে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। পুলিশ এ সব হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করতে পারেনি।
ঈদুল ফিতরের দিনে খিলগাঁওয়ের ভুঁইয়াপাড়া থেকে এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। গত শনিবার দুপুরে সাফওয়ান নিনাদ নামের ৮ বছরের শিশুটির লাশ ভুঁইয়াপাড়া কাঁচাবাজার বাইতুন নূর জামে মসজিদের পাশ থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানান, শনিবার সকালে শিশুটির পরিবার থানায় এসে একটি নিখোঁজের জিডি করে। সংশ্লিষ্ট দায়িত্বে থাকা অফিসার তাৎক্ষণিকভাবে তদন্তে নামে। দুপুর দেড়টার দিকে তার লাশ খুঁজে পাওয়া গেছে বলে খবর আসে। শিশুটির মামা সাংবাদিক এস এম মুন্না বলেন, শুক্রবার রাতে নিনাদ বাড়ির সামনে খেলছিল। এরপর থেকে সে নিখোঁজ ছিল। অনেক খোঁজাখুঁজি করেও তাকে আমরা পাইনি। শনিবার দুপুর দেড়টার দিকে শুনি তার লাশ পাওয়া গেছে। শিশু নিনাদ তার মামা বাড়িতেই থাকত। গলায় পলিথিন প্যাঁচানো ছিল বলে জানান মুন্না। প্রতিবেশীদের সঙ্গে জমি নিয়ে আগে থেকেই মামলা আছে শিশুটির পরিবারের। সেই বিরোধ থেকে শিশুটিকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হতে পারে বলে সন্দেহ পরিবারের। খিলগাঁওয়ের ভুঁইয়াপাড়ায় ন্যালনাল আইডিয়াল স্কুলের প্রথম শ্রেনীর ছাত্র সাফওয়ান নিনাদ।
গত শনিবার ঈদের দিন বিকেলে মতিঝিল ফকিরাপুল আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে মামুন (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মতিঝিল থানার ওসি (তদন্ত) গোলাম রাব্বানী জানান, মামুন ফুটপাতে গেঞ্জি বিক্রি করতেন। তার বাড়ি কুমিল্লায়। প্রায় সময় ওই হোটেলেই থাকতেন তিনি। হোটেল কর্তৃপক্ষের মাধ্যমে সংবাদ পেয়ে কক্ষের দরজা ভেঙে লাশ উদ্ধার করা হয়। বিষয়টি রহস্যজনক। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা।
যাত্রাবাড়ী এলাকার দনিয়াতে আব্দুল মাজেদ নামে এক ব্যক্তির মারধরে তার স্ত্রী আসমা আক্তার শিমুর (৩৪) মৃত্যু হয়েছে। গত শুক্রবার বিকেল ৫টায় ওই নারীকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে মেডিকেল অফিসার ডা. ফিরোজ তাকে মৃত ঘোষণা করেন। ফল ব্যবসায়ী আব্দুল মাজেদ দনিয়া এলাকার অন্বেশা গলিতে ১০তলা একটি ভবনের ৫ম তলার বাসায় তার ভাই স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করতেন। নিহত গৃহবধূর শরীরে মারধরের আঘাত রয়েছে। শিমুর জ্যাঁ সেলিনা বলেন, শুক্রবার দুপুরে শিমুর হাত থেকে মাজেদের ভাইয়ের মেয়ের গায়ে গরম চা পড়ে যায়। এ নিয়ে কথা কাটাকাটির জেরে মাজেদ শিমুকে মারধর করেন।
রাজধানীর ভাটারায় গলায় ফাঁস দেয়া অবস্থায় জান্নাত আক্তার বৃথী (২২) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার বিকেলে ভাটারা নতুনবাজার ফাঁসের টেক এলাকায় এ ঘটনা ঘটে। বৃথী শরীয়তপুরের জাজিরা উপজেলার মোহাম্মদ আলীর স্ত্রী। বর্তমানে স্বামী-স্ত্রী ওই এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতােলের পুলিশ বক্সের এএসআই বাবুল মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। পরিবারের বরাত দিয়ে তিনি জানান, পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী অভিমান করে বাসার বাথরুমে গলায় ফাঁস দেন। এক বছর আগে তাদের বিয়ে হয়। স্বামী মোহাম্মদ আলী গুলশানে একটি রেস্টুরেন্টে চাকরি করেন। অন্যদিকে রাজধানীর কমলাপুরে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় (২৫) এক যুবকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে কমলাপুর দুই নম্বর প্ল্যাটফর্মে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ওসি ইয়াসিন ফারুক মজুমদার জানান, বিকেলে কমলাপুর দুই নম্বর প্ল্যাটফর্মে রেলক্রসিং পার হচ্ছিলেন ওই যুবক। এসময় একটি ট্রেনের নিচে কাটা পড়ে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই যুবকের পরনে জিন্স প্যান্ট ও শার্ট ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ