Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌকার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ -জাহাঙ্গীর আলম

খালেদা জিয়ার জন্য জীবন দিতেও প্রস্তুত -হাসান উদ্দিন সরকার

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

মো. হেদায়েত উল্লাহ, টঙ্গী থেকে : গাজীপুর সিটি নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার প্রচারণার প্রথম দিন গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত নিজ বাসভবনে কশিমপুর অঞ্চলের নেতাকর্মীদের সাথে ঈদ পুনর্মিলনী ও সাবেক কাশিমপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সরকার গ্রেফতার হওয়ায় তার অনুপস্থিতিতে নির্বাচনী ঝুঁকি মোকাবেলার কৌশল নিয়ে আলোচনা করেন। এসময় উপস্থিত ছিলেন, ২০ দলীয় জোটের নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, কেন্দ্রীয় সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ন সম্পাদক শিল্পপতি সোহরাব হোসেন, টঙ্গী থানা বিএনপিসাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কর, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি হুমায়ুন কবির রাজুসহ কাশিমপুর অঞ্চলের বিএনপি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা। কাউলতিয়া সালনা বাজারে স্থানীয় বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন হাসান উদ্দিন সরকার। এসময় তার সাথে ছিলেন, জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নেতা কালিয়াকৈর পৌর চেয়ারম্যান মজিবুর রহমান, গাজীপুর সদর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক কাউলতিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, কুতুব উদ্দিন চেয়ারম্যান, সাখাওয়াত হোসেন সবুজ, অ্যাডভোকেট সুলতান উদ্দিন, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, হুমায়ুন কবির রাজিব, শাহাদাত হোসেন প্রমুখ।
হাসান সরকার বলেন, বহু রক্ত ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতার অর্থ এই নয় যে, গণতন্ত্র মানুষের বাক স্বাধীনতা ও ভোটাধিকার থাকবে না। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি মাত্র ১০ মিনিটের ব্যাপার। কিন্তু তিনি দেশ বিক্রির সমঝোতায় রাজি হবেন না। গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার প্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়ার জন্য জীবন দিতেও প্রস্তুত আছেন বলে জানান হাসান সরকার।
গাজীপুর পৌর বিএনপি সভাপতি মীর হালিমুজ্জামান ননীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপি সহসভাপতি আফজাল হোসেন কায়সার, আহামদ আলী রুশদী, জেলা বিএনপি যুগ্মসম্পাদক সাখাওয়াৎ হোসেন সবুজ, কাজী মাহবুবুল হক গোলাপ, গাজীপুর পৌর নির্বাচনী সদস্য সচিব এড. মেহেদী হাসান এলিস, পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন তালুকদার, জেলা বিএনপির মুক্তিযোদ্ধা সম্পাদক জবিউল্লাহ জবু, জেলা বিজ্ঞান বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলাম, জেলা জিয়া পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সোহেল, বিএনপি নেতা নুর মোহাম্মদ, ইজ্জত আলী, শরীফ মো. সিদ্দিকী প্রমুখ।
অরদিকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা গতকাল সোমবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী এড. জাহাঙ্গীর আলমের বাসভবনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে জেলার মন্ত্রী এমপিসহ মহানগরীর সবকটি ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা নৌকার পক্ষে ঘরে ঘরে গিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং নৌকার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ নির্বাচনী প্রচারণা চালানোর অঙ্গীকার ব্যক্ত করেন।
আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের মিডিয়া সেল জানায়, সোমবার সকালে বাসা থেকে বের হয়ে জাহাঙ্গীর আলম দিনব্যাপী গাছা সাংগঠনিক থানা এলাকায় গণসংযোগ ও পথ সভায় বক্তব্য দেন। এসময় এ সভায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজসহ মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ নৌকার পক্ষে ঘরে ঘরে প্রচারণা চালানোর আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ