Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পানি ঘোলা করতে চায় বিএনপি -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একাদশ সংসদ নির্বাচনে জয়লাভ করার কোনো সম্ভাবনা নেই বিএনপির। তাই তারা ১/১১ কুশীলবদের সঙ্গে নিয়ে পানি ঘোলা করতে চায়।

গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনায় আরো উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম।
হাছান মাহমুদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি ১/১১’র কুশীলবদের সঙ্গে নিয়ে দেশে আবারও ষড়যন্ত্রের বীজ বুনছে।
আগামী নির্বাচনে বিএনপির জয়লাভ করার কোনো সম্ভাবনা নেই মন্তব্য করে তিনি বলেন, অতীতের রাজনীতির ভুলের ক্ষমা চাওয়ার জন্যই ভারত গিয়েছিল বিএনপি
তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, এর কোনো ব্যত্যয় হবে না। সেই নির্বাচনে আওয়ামী লীগ অংশগ্রহণ করবে। আর যদি তারা (বিএনপি) ২০১৪ সালের মতো আগামী নির্বাচনেও অংশগ্রহণ না করে, তাহলে তারা আত্মহননের পথ বেছে নেবে।
আলোচনায় খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি ভারতের কাছে ক্ষমতায় যাবার জন্য ধর্ণা দিয়েছিল। কিন্তু ভারতের কাছ থেকে নাকে খদ দিয়ে ফিরে এসেছে। এছাড়াও বিশে^র বিভিন্ন দেশের কাছে বিএনপি ধর্ণা দিয়েছে, কিভাবে ক্ষমতায় যাওয়া যায়। কিন্তু তাদের সে খায়েস পূর্ণ হয়নি। আসলে তাদের দেশের ভোটারদের ওপর কোনো আস্থা নেই।
তিনি বলেন, দেশে এখনও ১/১১-এর ষড়যন্ত্রকারীরা সক্রিয়। তারা নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা এখন নতুন ফরমূলা দিচ্ছে পর পর একাধিকবার প্রধানমন্ত্রী হওয়া উচিত নয়। কিন্তু এসব ষড়যন্ত্র কোনো দিন পূরণ হবে না।
আগামী একাদশ নির্বাচন প্রসঙ্গে কামরুল ইসলাম বলেন, বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে। নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে। কিন্তু নির্বাচন যথা সময়ে হবে। এই নির্বাচন কমিশনের অধীনেই সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। তবে আবার যদি নির্বাচন বানচালের চেষ্টা করা হয়, তা কঠোর হাতে প্রতিহত করা হবে। গত ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহন না করতে পেরে বিএনপি আত্মহত্যা করতে চেয়েছিল। কিন্তু এবার নির্বাচনে না এলে বিএনপির আত্মহত্যাই হয়ে যাবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সংগঠনের সাধারন সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৫ জুন, ২০১৮, ১:৪৪ এএম says : 0
    আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘একাদশ সংসদ নির্বাচনে জয়লাভ করার কোনো সম্ভাবনা নেই বিএনপির। তাই তারা ১/১১ কুশীলবদের সঙ্গে নিয়ে পানি ঘোলা করতে চায়।‘ আমি ওনার সাথে একমত পোষন করছি। ............... আল্লাহ্‌ আমাদের সবাইকে দেশের ও দশের মঙ্গল করার ক্ষমতা দান করুন। এই রোজার মাশ পবিত্র মাশ এই মাশে আল্লাহ্‌র কাছে আমাদের এটাই চাওয়া হউক, তিনি ’৭১ যেই বাঙলা দেখার জন্য আমাদেরকে জয়ী করেছিলেন তিনি আমাদেরকে এই রোজার মাশে সেই বাঙলা উপহার দেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ