Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিআরটিসির ১১ বাস আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসির বাস ডিপোতে আগুনে পাঁচটি দ্বিতল বাসসহ ১১টি বাস পুড়ে যাওয়ার ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সড়ক পরিবহণের অতিরিক্ত সচিব শফিকুল ইসলামকে (প্রশাসন) তদন্ত কমিটির প্রধান করে গঠিত কমিটিকে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
ফায়ার সার্ভিস জানায়, গতকাল দুপুরে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে বিআরটিসির ২ জন, বিআরটিএ -এর ১জন, ফায়ার সার্ভিসের ১ জন, পুলিশের একজন এবং একজন সাংবাদিক প্রতিনিধি রয়েছেন।
এদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বিআরটিসি বাসে আগুন লাগার ঘটনা নাশকতাও হতে পারে । এর পেছনে বিআরটিসির এক শ্রেণির লোক জড়িত থাকতে পারে বলেও আশংকা প্রকাশ করেন তিনি। আগামী তিনদিনের মধ্যে এ ব্যাপারে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন মন্ত্রী।
বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া বলেছেন, ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টরা তদন্ত করছেন। এ আগ্নিকাÐের সূত্র কোথা থেকে বা এর পিছনে কোনো গাফিলতি বা কোন ধরণের নাশকতা কিনা তা তদন্ত করা হচ্ছে।
প্রসঙ্গত শুক্রবার দিনগত রাত দেড়টার দিকে খিলক্ষেতের নিকুঞ্জ এলাকায় এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর রাত ৩ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ##



 

Show all comments
  • md.mohosin hossain ১১ জুন, ২০১৮, ৯:১৮ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন This news is very effective. but add more science fiction.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ