Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাইভেটকারে ধর্ষণকালে ধনীর দুলাল আটক

ঘটনাস্থল রাজধানীর কলেজগেট, ভিডিও ভাইরাল

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : খোদ রাজধানীতে চলন্ত গাড়িতে তরুণীকে ধর্ষণের চেষ্টার সময় জনতা গণপিটুনি দিয়ে মাহমুদুল হক রনি(৩৫) নামে এক যুবককে পুলিশে সোর্পদ করেছে। গত শনিবার গভীর রাতে মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় ট্রাফিক সিগন্যালে আটকা পড়ার সময় জনতা দেখে ফেলে এবং তরুণীকে উদ্ধার করে। মোবাইলে ধারণ করা ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে। পুলিশ ওই যুবকের ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করেছে। গাড়িটি শেরে বাংলা নগর থানায় রাখা হয়েছে।
পুলিশ ওই যুবককে জিজ্ঞাসাবাদ করছে। ওই তরুনী ও ঘটনায় সম্পৃক্ত আরো এক তরুনীকে শেরেবাংলা নগর থানায় নেয়া হয়েছে। গতকাল পর্যন্ত এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি। শেরেবাংলা নগর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস (জিজি বিশ্বাস) দৈনিক ইনকিলাবকে বলেন, আটক রনিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাকে থানায় রাখা হয়েছে। ওই ঘটনার সাথে দু’জন তরুনী সম্পৃক্ত। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই ৩জনকে জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন, মাহমুদুল হক রনির বয়স ৩২। তার গ্রামের বাড়ি গাজীপুরের কাপাসিয়ায়। তিনি ঢাকায় ধানমন্ডি-১৫ নম্বরের মিতালী রোডের একটি বাড়িতে থাকেন। সে দুই ছেলের বাবা। তার একজন স্ত্রীও রয়েছে। আজ (গতকাল) বিকেল পর্যন্ত পরিবারের কেউ থানায় আসেনি।
পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার গভীর রাতে দুই তরুণীকে সংসদ ভবন সংলগ্ন খেজুরবাগান এলাকা থেকে চুক্তির মাধ্যমে গাড়িতে তুলেছিলেন আটক মাহমুদুল হক রনি ও তার ড্রাইভার ফারুক। কিছু সময় ঘোরাঘুরির পর একজনকে কলেজ গেট এলাকায় নামিয়ে দেয়া হয়। অন্য তরুনীকে গাড়িতে ধর্ষনের চেষ্টা করে রনি। গতকাল বিকেলে পুলিশ ওই তরুনীর সাথে কথা বলে এসব তথ্য জানতে পেরেছে বলে ওই সূত্র জানায়।
ঘটনার সময় উপস্থিত জনৈক রাফি আহমেদ তার ফেসবুক পেজে সেহরির সময় দুটি ভিডিও পোস্ট করেন। এরপরই সেটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। গত শনিবার গভীর রাতের ভিডিও পোষ্ট করেন তিনি। রাফি জানান, মোহাম্মদপুর কলেজগেট সিগনালে ঠিক আমার সামনের প্রাইভেটকারটিতে কিছু একটা হচ্ছে বলে ধারণা করছিলেন তিনি। পরে লক্ষ্য করেন, গাড়ির পেছনের সিটে থাকা ছেলেটি একটি মেয়ের সাথে ধস্তাধস্তি করছে। বিষয়টি সন্দেহ হলে অনেকে এগিয়ে যায়। এ সময় চালক দ্রæত গাড়িটি নিয়ে সটকে পড়ার চেষ্টা করে। কিন্তু রাস্তায় যানজট থাকায় গাড়িটি বেশি দূর যেতে পারেনি। পরে গাড়িটি ধরে ফেলে স্থানীয়রা। এ সময় তারা প্রাইভেটকারটির কাছে গিয়ে দরজা খুলতে বললে তারা গাড়ির দরজা খুলতে চায় না। পরে চাপের মুখে দরজা খোলা হয়। ঘটনার সময় পেছনের সিটে থাকা ওই যুবক নগ্ন ছিলো। পরে প্যান্ট পরিয়ে তাকে বাইরে বের করে আনা হয় এবং ওই তরুণীকে অন্য নারী বাইরে বের করে আনতে সাহায্য করেন। রাফি আরো লিখেন, ওই যুবক নেশাগ্রস্ত ছিলেন। পরে জনতা তাকে ধরে গণপিটুনি দিয়ে নগ্ন করে রাস্তায় ছেড়ে দেয়। এক পর্যায়ে পুলিশ তাকে নিয়ে যায়। ভিডিওতে দেখা গেছে, জনতা ওই যুবককে গণপিটুনি দিচ্ছে। এক পর্যায়ে তার (রনি) শরীরের সব কাপড় খুলে রাস্তায় ছেড়ে দেয়া হয় এবং জনতা পিছু নেয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ