Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৩ জুন ব্যাংক বন্ধ

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পবিত্র শব-ই-কদরের পরদিন ১৩ জুন দেশের সব বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ৬ জুন বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত দুটি সার্কুলার সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে। বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব-সাইট সুপারভিশন ও আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ সার্কুলার দুটি জারি করেছে। সার্কুলারে বলা হয়েছে, সরকার ১২ জুন শব-ই-কদরের ছুটি পরিবর্তন করে ১৩ জুন বুধবার নির্ধারণ করেছে। তাই ১২ জুন কার্যদিবস হিসেবে গণ্য হবে। এবং ১৩ জুন বুধবার দেশে অবস্থিত সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে। 

এর আগে গত মঙ্গলবার সরকারের পক্ষ থেকে পবিত্র শবে কদরের ছুটি ১২ জুনের পরিবর্তে ১৩ জুন পুননির্ধারণ করা হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় সরকারের নির্বাহী আদেশে এই ছুটির তারিখ পুননির্ধারণ করে। আদেশে বলা হয়েছে, যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নির্ধারিত হয় সেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার থেকে অত্যাবশ্যক চাকরি হিসেবে ঘোষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি ঘোষণা করবে।

 



 

Show all comments
  • মাওলানা আব্দুর রহমান সি‌দ্দিকী ৭ জুন, ২০১৮, ৭:৫৬ পিএম says : 0
    দৈ‌নিক ইন‌কিলাব এক‌টি বহুল জন‌প্রিয় প‌ত্রিকা, ৭-৮ বছর বয়‌সের সময় দেখাতাম আমা‌দের আসা‌তি‌যেইকরামগণ এ প‌ত্রিকা বে‌শি পড়‌তেন আর বল‌তেন এ প‌ত্রিকায়‌ কোন প্রকার মিথ্যা সংবাদ প্রচার ক‌রে না। আ‌মি নি‌জেও বহু‌দিন এ প‌তিকা প‌ড়ে আস‌তে‌ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ