Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পৃথক দুর্ঘটনায় নিহত ১৪

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক স্থানে দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলে ৪, সিলেট ৩, রাজধানীর সাইনবোর্ড ও নীলফামারীতে ১ জনসহ নিহত ৯ এবং গোপালগঞ্জে আহত হয়েছেন ১৫ জন। এছাড়া পানিতে ডুবে গাইবান্দায় ও শেরপুরে ৫ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে রিপোর্ট:
ঢাকা : রাজধানীর যাত্রাবাড়ী থানার সাইনবোর্ড এলাকায় ট্রাকের ধাক্কায় হৃদয় (১) নামে এক শিশু মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছে শিশুটির মা মৌসুমী আক্তার। গতকাল বুধবার সকাল সাতটার দিকে রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এছাড়া মা মৌসুমীকে জরুরি চিকিৎসা দিয়ে মিরপুর ডেন্টাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজ উদ্দিন জানান, নিহত শিশু হৃদয়ের লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক ও পিকআপের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার সরাতৈল এলাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশাররফ হোসেন জানান। নিহতরা হলেন- জীবন (২৫), মামুন (২৭), মুন্না (২৮) ও কৃষ্ণ (২৮)। ওসি বলেন, উত্তরবঙ্গ থেকে আসা পাথরবোঝাই ট্রাকটি ঢাকার দিকে যাচ্ছিল। উল্টো দিক থেকে আসা খালি পিকআপটির যাচ্ছিল উত্তরবঙ্গের দিকে। সরাতৈল এলাকায় দুই বাহনের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। স্থানীয়দের সহায়তায় একজনকে আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক শভিক আলম জানান।
সিলেট : সিলেটের দক্ষিণ সুরমার চন্ডিপুলে ট্রাক চাপায় সিএনজি চালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই জন। গতকাল বুধবার বিকেল সাড়ে ৩ টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান, চন্ডিপুল এলাকায় সিলেট শহরমুখী একটি সিএনজি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই অটোরিকশার তিন যাত্রী নিহত হন।
নীলফামারী : নীলফামারীর ডোমারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রমজান আলী(১৩) নামে সপ্তম শ্রেনীর এক ছাত্র নিহত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার ডোমার সদর ইউনিয়নের চিলাই নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে। রমজান আলী সদর ইউনিয়নের চিলাই জুম্মাপাড়া গ্রামের মোঃ দুলু মিয়ার ছেলে ও বড় রাউতা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্র ছিল। স্থানীয়রা জানায়,সকালে প্রাইভেট পড়ে সাইকেল যোগে বাড়ীতে আসছিল রমজান। চিলাই নামকস্থানে আসার সময় ডোমার থেকে দেবীগঞ্জগামী একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই সে নিহত হয়। ঘাতক ট্রাকটি পালিয়ে যায়। ডোমার থানার অফির্সাস ইনচার্জ মোঃ মোকছেদ আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
গোপালগঞ্জ :গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি বাস খাদে পড়ে শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুর দেড় টার দিকে গোপালগঞ্জ শহরের সোনাকুড় এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। আহত ১০ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহতদের নাম পরিচয় জানাযায়নি। গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ মনিরুল ইসলাম জানান, দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদেরকে নিয়ে শহরের দিকে আসার পথে ওই বাসটি সোনাকুড়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ইঞ্জিন চালিত অটো রিকশাকে ধাক্কা দিয়ে রাস্তার খাদে পড়ে যায়। এতে অটো রিকশার ৫ যাত্রী ও বাসের শিক্ষার্থীসহ কমপক্ষে ১৫ জন আহত হন।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় পুকুরে ডুবে দুই শিশু আর নদীতে গোসল করতে গিয়ে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুরা হল - উপজেলার সাপমারা ইউনিয়নের মাল্লা গ্রামের শাহিন মিয়ার ছেলে তৌহিদ (৫), একই গ্রামের আইনুল হকের ছেলে রনি (৫) ও একই উপজেলার হরিরামপুর ইউনিয়নের নাওভাঙ্গা ক্রোড়গাছা গ্রামের আলমগীর হোসেনের মেয়ে রানী (৭)। সাপমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাকিল আলম ও হরিরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী সাজু ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
শেরপুর : শেরপুরের ঝিনাইগাতীতে বাড়ির পাশের মাটির গর্তের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহত ৪ বছরের সিনথিয়া ঘাগড়া লস্কর গ্রামের মো. সুজন মিয়ার মেয়ে এবং ৫ বছরের সুমাইয়া একই গ্রামের মো. শাহ আলমের মেয়ে। স্থানীয়রা জানান, শিশু দুটি খেলতে গিয়ে সবার অগোচরে মাটির গর্তের পানিতে পড়ে যায়। স্বজনরা খোঁজাখুঁজির এক পর্যায়ে সন্ধ্যার পর ওই গর্তের মধ্যে মৃত অবস্থায় তাদের পায়। ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ