Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রেনের অগ্রিম টিকিট কমলাপুরে ভিড় বাড়ছেই

| প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ট্রেনের অগ্রীম টিকিটের জন্য ভিড় বাড়ছেই। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও আগের দিন বিকাল থেকেই কমলাপুরে লাইন ধরেন অনেকেই। রাতভর লাইনে দাঁড়িয়ে প্লাটফর্মেই কাটিয়েছেন রাত। কেউ কেউ লাইনেই সেহেরিও খেয়েছেন। দীর্ঘ সময় অপেক্ষার পর টিকিট হাতে পাওয়ার পর টিকিটপ্রত্যাশীদের মুখে ছিল জয়ের হাসি। আবার ভোরের দিকে এসে যারা লম্বা লাইনের শেষের দিকে ছিলেন তাদের চোখে মুখে ছিল শঙ্কা। সামনের সারিতে থেকে গতকালও অনেকে এসি কেবিনের টিকিট পান নি বলে অভিযোগ করেছেন। রেলওয়ে সূত্র জানায়, গত তিন দিনের তুলনায় গতকাল সোমবার টিকিটের চাহিদা ছিল তুলনামুলক বেশি। ভিড়ও ছিল আগের দিনের চেয়ে অনেক বেশি।
কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, অগ্রিম টিকিট কাটতে আসা যাত্রীদের উপচেপড়া ভিড়। কাউন্টারের সামনে থেকে দীর্ঘ লাইন প্লাটফরম পেরিয়ে বাহিরের রাস্তাও ছাড়িয়ে গেছে। খুলনার যাত্রী আবদুল কাদের জানান, তিনি স্টেশনে আসেন সকাল ১০টার দিকে। তখন লাইন কিছুটা ছোট হয়ে আসলেও প্রায় সব টিকিটই বিক্রি হয়ে গেছে। এজন্য তিনি টিকিটের আশা ছেড়ে দিয়েছেন।
বেসরকারী চাকরিজীবী নাসরিন জানান, মহাসড়কে যানজটের ভোগান্তি এড়াতে ট্রেনে করেই রাজশাহী যাওয়ার টিকিট নিতে এসেছেন তিনি। টিকিট হাতে পেয়ে তার মুখে যুদ্ধজয়ের হাসি দেখা গেল।
তিনি বলেন, টিকিটের জন্য আগের দিন বিকাল থেকে দাঁড়িয়েছিলাম। যাক এখন নিশ্চিত বাড়ি যেতে আর ঝামেলা পোহাতে হবে না। টিকিট হাতে পাওয়ার পর আর কষ্ট মনে নেই। টিকিট হাতে পেয়ে খুব ভালো লাগছে।
এদিকে কালোবাজারে টিকেট বিক্রি বন্ধ করতে পুরো স্টেশন আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। সিসি টিভিতে নজর রাখা হয়েছে যাত্রীদের ওপর। এছাড়াও দায়িত্ব পালন করছে পুলিশ, র‌্যাব, আনসার সদস্যরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ