Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে রোজ বিশাল ইফতার আয়োজন

দেশে দেশে মাহে রমজান

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : প্রতি রমজানের মতো এবারও আরব আমিরাতে বিশ্বসেরা স্থাপত্য শিল্প ও দৃষ্টিনন্দন সর্বাধুনিক প্রযুক্তির অনন্য সমন্বয় বিখ্যাত শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে প্রতিদিন প্রায় ২০ হাজার রোজাদারের জন্য বিশাল ইফতার আয়োজন করা হয়। শুক্রবারে এ সংখ্যা ২৪/২৫ হাজার পর্যন্ত হয় বলেও তথ্য সূত্রে জানা গেছে। বিখ্যাত এই মসজিদটিতে ইফতার করার জন্য প্রতিদিন দূর-দূরান্ত থেকে আসরের নামাজের পর থেকে উপস্থিত হতে থাকেন রোজাদার মুসল্লিরা। আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের বিশেষ ফান্ড থেকে এ আয়োজন করা হয়।
উল্লেখ্য, দৃষ্টিনন্দন এই মসজিদটিতে রয়েছে প্রায় ৪০ হাজার মুসল্লির এক সাথে নামাজ আদায়ের সুব্যবস্থা। এছাড়া সরকারি ও বেসরকারি উদ্যোগে দেশটির প্রতিটি প্রদেশের প্রতিটি অঞ্চলের আবাসিক-অনাবাসিক মহল্লাসহ ৯ শ্রমিক অধ্যুষিত এলাকায় বড় বড় তাঁবু টাঙিয়ে ৪/৫শ’ লোকের আয়োজনে বিশাল প্যান্ডেল বানিয়ে ব্যাপকভাবে ইফতারের আয়োজন করা হয়। অন্যদিকে, আমিরাতের প্রতিটি শহর উপশহরের বিভিন্ন রাস্তার মোড়ে, ট্রাফিক সিগন্যালে, পেট্রল পাম্পে ও অন্যান্য ব্যস্ত এলাকাগুলোতেও সরকারি, বেসরকারি, বিভিন্ন কোম্পানি ও ব্যক্তিগত উদ্যোগে বিশেষ ইফতারি প্যাকেট বিতরণ করা হয়। পাশাপাশি এ আয়োজনে কখনো কখনো সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে মন্ত্রীদেরও ইফতারের প্যাকেট বিতরণ করতে দেখা যায়। এ যেন নতুনের সওগাত ও মহান আল্লাহ তায়ালার অফুরন্ত রহমতের মাস রমজানুল মুবারকে আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভের প্রতিযোগিতায় অপূর্ব আয়োজন।

 



 

Show all comments
  • ইসমাইল ৩১ মে, ২০১৮, ৩:০৪ এএম says : 0
    শুনে খুব ভালো লাগলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ