Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্যাতনে অতিষ্ঠ হয়ে গায়ে আগুন দিয়ে গৃহকর্মীর মৃত্যু

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : নির্যাতনে অতিষ্ঠ হয়ে রাজধানীর ধানমন্ডিতে এক গৃহকর্মী গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। গত মঙ্গলবার দুপুরে ধানমন্ডির ৩০/এ সড়কের ৫০ নম্বর ভবনের চতুর্থতলায় রতœা বেগম (২৩) গায়ে আগুন দেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সন্ধ্যায় তার মৃত্যু হয়। রতœার আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তার গৃহকর্ত্রী সুলতানা আরজু মুন্নীকে (৪৮) গ্রেফতার করা হয়েছে বলে ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম জানিয়েছেন। তিনি বলেন, হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা জানান রতœার শরীরের শতকরা ৯৯ ভাগ পুড়ে গেছে। তখন চিকিৎসকের অনুমতি নিয়ে মৃত্যুর আগে বিকালে তার জবানবন্দি রেকর্ড করা হয়। সন্ধ্যার পর তার মৃত্যু হয়। মৃত্যুর আগে রতœা বলেছে, রান্নাসহ বিভিন্ন কারণে গৃহকর্ত্রী তাকে মারধর করত। তার অত্যাচারে সে অতিষ্ঠ ছিল। এ কারণে সে নিজেই গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করেছে। মুন্নীর স্বামী মহিউদ্দিন ব্যবসায়ী। সাত মাস ধরে তার বাসায় কাজ করেন ল²ীপুরের মেয়ে রতœা।
পুলিশ কর্মকর্তা পারভেজ জানান, মঙ্গলবার দুপুরে রতœা বাথরুমে ঢুকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। পরে বাসার লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করেন। এই ঘটনার পর বাসার ভেতরে থাকা সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রতœা বাথরুমে একাই ঢোকে এবং কিছুক্ষণ পরেই দরজা ভেঙে বাসার লোকজন তাকে উদ্ধার করে। রতœা পায়ে হেঁটেই বাথরুম থেকে বের বের হয়। তাকে চাদর জড়িয়ে হাসপাতালে নিতে দেখা যায় ফুটেজে। রতœার মৃত্যুর পর গৃহকর্তা মহিউদ্দিন, তার স্ত্রী মুন্নী এবং ওই বাসার আরেক গৃহকর্মীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। অপর দুজনকে ছেড়ে দিয়ে রতœার জবানবন্দির ভিত্তিতে মুন্নীকে গ্রেফতার করা হয়। এই ঘটনায় রতœার বাবা জাহাঙ্গীর আলম বাদী হয় একটি মামলা করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ