Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনার বিরুদ্ধে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলক্ষেত এলাকার বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এ সময় বিভিন্ন এলাকায় অবৈধভাবে গড়ে তোলা বাড়ির সিঁড়ি, সীমানা প্রাচীর, কোথাও কোথাও বাড়ির অংশবিশেষ ভাঙা পড়ছে।
গতকাল মঙ্গলবার দুপুরে উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ এ অভিযান পরিচালিত হয়।
এই অভিযানে ২০টি সীমানা প্রাচীর, ১৫০টি স্থায়ী স্থাপনায় অবৈধভাবে নির্মিত বর্ধিত শেড, সিঁড়ি, দেয়াল ইত্যাদি উচ্ছেদ করা হয়। এসময় ৫০টি অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করা হয়। খিলক্ষেত মান্নান প্লাজা-নামাপাড়া-লেকসিটি কনকর্ড-ভুলুয়া ব্রিজ এলাকায় রাস্তা, ড্রেন, ফুটপাতের উন্নয়ন কার্যক্রম চলমান রাখার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হয়।
অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার সময় অন্যদের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর ডা. জিন্নাত আলী ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ