Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোর কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর কেন্দ্রীয় কারাগারে জগলু সিং (৫২) নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর ৪টা ১৫ মিনিটে তিনি মারা যান।
যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন জানান, ‘হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় জগলু সিং মারা যান। তিনি ভারতীয় নাগরিক। হিন্দিতে কথা বলতেন। নিজের নাম, গ্রাম আর দেশ ছাড়া কোন তথ্য তিনি দিতে পারেননি। যে কারণে তার পরিবারের স্বজনদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। ফলে সাজা ভোগের পর মুক্তি হলেও তিনি নিজের দেশে ফিরতে পারেননি।’ তিনি আরো জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষা জগলু সিংয়ের মরদেহ হিমাগারে রাখা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্তগ্রহণ করা হবে। কারাগার সূত্র জানায়, অবৈধ অনুপ্রবেশের দায়ে ২০১৪ সালের ৯ জুন বান্দরবানের ন্যাইক্ষনছড়ি থেকে পুলিশ তাকে আটক করে। এরপর বান্দরবানের আদালত তাকে এক বছরের কারাদন্ড দেন। এরপর থেকে তিনি বান্দরবানের কারাগারে আটক ছিলেন। সাজা ভোগের মেয়াদ শেষে ২০১৫ সালের ২৯ ডিসেম্বর তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তার পরিবারের স্বজনদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে তার বিষয়ে রাষ্ট্রীয়ভাবে সেদেশে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু ভারত সরকার তাকে নিতে রাজি হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ