Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারত সফর নিয়ে আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সা¤প্রতিক পশ্চিমবঙ্গ সফর নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বিকাল চারটায় গণভবনে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলবেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম গতকাল এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।
শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় সফরে বিদেশ গেলে সফরের বিষয়বস্তু বরাবর আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানান।
সব শেষ সউদী আরব, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া সফর নিয়ে গত ২ মে তিনি সংবাদ সম্মেলন করেন। গত ২৫ ও ২৬ এপ্রিল ভারতের পশ্চিমবঙ্গ সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিন শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন এবং বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর একান্তে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, সেটি প্রকাশ করেনি দুই দেশের সরকার। সফরের দ্বিতীয় দিন চুরুলিয়ার কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে যোগ দেন। গণতন্ত্র, উন্নয়ন ও সামাজিক পরিবর্তনে অবদানের জন্য বিশ্ববিদ্যালয়টি শেখ হাসিনাকে সম্মানসূচক ডি লিড ডিগ্রি দেয়। প্রধানমন্ত্রী দেশে ফেরার আগে আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে আঘা ঘণ্টার একান্তে বৈঠক করেন কলকাতার একটি হোটেলে। এই বৈঠকের পর মমতার পক্ষ থেকে গণমাধ্যমে বক্তব্য দেয়া হলেও বাংলাদেশের পক্ষ থেকে কোনো বক্তব্য আসেনি। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ