Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিদেশি ক‚টনীতিকদের দেশের পরিস্থিতি জানালো আওয়ামী লীগ

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশের ‘চলমান রাজনৈতিক পরিস্থিতি’ নিয়ে ঢাকায় দায়িত্বরত বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল সোমবার ঢাকার একটি হোটেলে বিভিন্ন দেশের অর্ধ শতাধিক কূটনীতিক আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ কমিটির এই ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের বর্তমান সরকারের অধীনে বাংলাদেশের ‘অভূতপূর্ব’ আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরা হয় বিদেশি কূটনীতিকদের সামনে। সেই সঙ্গে তুলে ধরা হয় বিএনপি-জামায়াতের ‘নাশকতার’ তথ্য। আওয়ামী লীগের পক্ষে দলটির সভাপতিমÐলীর সদস্য ফারুখ খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, উপ কমিটির চেয়ারম্যান রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম কূটনীতিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন। এছাড়া রাজী মোহাম্মদ ফখরুল , হাবিবে মিল্লাত, ব্যারিস্টার শাহ আলী ফরহাদ ও ফাইয়াজুল হক রাজুসহ উপ কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন ।
আওয়ামী লীগ জানিয়েছে, তাদের নবগঠিত আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ কমিটির সঙ্গে কূটনীতিকদের পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি গণতন্ত্র ও নির্বাচনসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি; আইনশৃঙ্খলা ও মানবাধিকার পরিস্থিতি, আন্তর্জাতিক সম্পর্ক এবং রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনার জন্যই এ ব্রিফিংয়ের আয়োজন। এ সময় রোহিঙ্গা সঙ্কটের সমাধানে এবং নিপীড়িত এই জনগোষ্ঠীর সদস্যরা যাতে নিরাপদে সসম্মানে মিয়ানমারে নিজেদের বাড়িঘরে ফিরতে পারে- তা নিশ্চিত করতে রাশিয়া, চীন ও ভারতকে আরও সক্রিয় ভূমিকা রাখার আহŸান জানানো হয়। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ