Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আনজুমান ট্রাস্ট শরীয়াহ বোর্ড ঘোষণা

এবারের ফিতরা ৬৫ টাকা

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : এবারের ফিতরা ৬৫ টাকা ঘোষণা করেছে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট শরীয়াহ বোর্ড। বোর্ডের চেয়ারম্যান মাওলানা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে জামেয়া কার্যালয়ে অনুষ্ঠিত সভায় শরীয়াহ বোর্ডের সদস্য মন্ডলীর মধ্যে উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী, মাওলানা ছগীর আহমদ ওসমানী, মুফতি আল্লামা ওবাইদুল হক নঈমী, মুহাদ্দিস মাওলানা হাফেয মুহাম্মদ সোলাইমান আনসারী, মুফতি কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, মুফাচ্ছির কাজী মোহাম্মদ ছালেকুর রহমান আলকাদেরী, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ আশরাফুজ্জামান আলকাদেরী ও মুফাচ্ছির মাওলানা মুহাম্মদ বখতিয়ার উদ্দিন উপস্থিত ছিলেন।
সভায় শরীয়াহ বোর্ডের সম্মানিত সদস্যদের মতামতের ভিত্তিতে এবারের ফিতরা ৬৫ টাকা ঘোষণা দেয়া হয়। ঈদের নামাজের পূর্বে ফিতরা আদায় করা মুস্তাহাব। তবে নেহায়েত গরীব-মিসকিন আত্মীয়-স্বজন দূরে অবস্থান করলে ঈদের নামাজের পরেও আদায় করা যাবে। যে সকল সুন্নি প্রতিষ্ঠান মাদ্রাসাসমূহে এতিমখানা রয়েছে অথবা গরীব ছাত্রদের লেখাপড়া ও ভরণ-পোষণের ব্যবস্থাপনা রয়েছে সে ধরনের আদর্শবান প্রতিষ্ঠানের মিসকিন ফান্ডে যাকাত ও ফিতরা প্রদান করা নেহায়ত উত্তম বলে অভিমত দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ