Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির ও নির্দলীয় সরকারের জন্য আন্দোলনের বিকল্প নেই ড. মোশাররফ

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায়ে আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বেগম জিয়ার মুক্তির জন্য আমরা আইনি লড়াইয়ের পাশাপাশি শান্তিপূর্ণ নিরীহ কর্মসূচি পালন করে যাচ্ছি। তবে অনেকেই কঠোর কর্মসূচির কথা বলছেন। সময় হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এজন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। গতকাল (সোমবার) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে এক আলোচনা সভা, দোয়া ও ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎবার্ষিকী এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে এখন বিচার বিভাগ স্বাধীন নয়। সে কারণে শুধু আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তি হবে বলে মনে হয় না। এজন্য আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে স্বৈরাচারি সরকারকে বিদায় করতে হবে। এই সরকারের বিদায় ছাড়া বেগম জিয়ার মুক্তি হবে না। সভাপতির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াইয়ের পাশাপাশি আন্দোলন-সংগ্রামও প্রয়োজন। রাজপথে এই ইস্যুর ফয়সালা করতে হবে। তিনি আরো বলেন, ঈদের পরে নেতৃবৃন্দ আন্দোলনের যে কর্মসূচি দিবেন সেটা আমাদের বাস্তবায়ন করতে হবে। কৃষক দলের সহ-দফতর সম্পাদক এস কে সাদীর পরিচালনায় এতে আরো বক্তব্য দেন-বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের এমএ তাহের, তকদির হোসেন মো. জসীম, বগুড়া জেলা বিএনপির শিশুবিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ। ইফতারের আগে বেগম খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তি এবং দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ