Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমলাপুর, হাজারীবাগ ও কড়াইল বস্তিতে অভিযান

রাজধানীতে মাদকবিরোধী রাশ ড্রাইভে আটক ১৫০ জন

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

 


রাজধানীর মহাখালীর কড়াইল বস্তি, হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনি ও কমলাপুরের মাদকবিরোধী অভিযানে প্রায় ১৫০জনকে গ্রেফতার করেছে ডিএমপি বিভিন্ন ইউনিটের সমন্বিত একটি দল। আটককৃতদের মধ্যে কড়াইল বস্তির ৩০ জন ও টিটিপাড়ার ২২ জন মাদকব্যবসায়ী ও মাদকসেবী রয়েছে। ডিএমপির এই অভিযানকে রাশ ড্রাইভ হিসেবে উল্লেখ করা হয়েছে। গত শনিবার সন্ধ্যা থেকে গতকাল পর্যন্ত চলে এই অভিযান। অভিযান শেষে টিটিপাড়ায় এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, অভিযানে মহাখালী ও কমলাপুর থেকে মোট ৫২ জনকে আটক করা হয়েছে। এছাড়াও ৩০ হাজার পিস ইয়াবা ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পৃথক দুইটি অভিযানে এক হাজার করে ডিএমপির সদস্য, থানা পুলিশ, কাউন্টার টেররিজম এবং মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা অংশ নেন। অভিযানের নামে কাউকে হয়রানি করা হচ্ছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আটকদের তথ্য যাচাই-বাছাই করে অভিযোগের সত্যতা পাওয়া না গেলে তাদের ছেড়ে দেয়া হবে। কাউকেই হয়রানি করা হচ্ছে না। অভিযানে মাদক বিক্রির কোনো গডফাদারকে ধরতে না পারার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, মাদক বিক্রির স্পটে গডফাদাররা থাকে না। তাদেরকে ধরতে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ওপর নির্ভর করা হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই তাদেরকে ধরা হবে। জঙ্গি নির্মূল করতে যেভাবে অভিযান চালানো হয়েছে, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধেও সেরকম অভিযান চলছে এবং তা অব্যাহত থাকবে। এর মাধ্যমে জঙ্গিবাদের মতো মাদককেও নির্মূল করা হবে।
অন্যদিকে হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনিতে মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে চোলাই মদের কারখানার সন্ধান পেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদস্যরা। প্রায় তিন ঘণ্টা ধরে পরিচালিত এ অভিযানে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক আটক করা হয়েছে। গতকাল রোববার সকাল ১১টার পর থেকে এলাকার চারপাশ থেকে ঘিরে প্রায় ৭শ› পুলিশ সদস্য অভিযানে অংশ নেয়। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে সাজোয়া যান, জলকামান, প্রিজন ভ্যান, অ্যাম্বুলেন্সসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ওই এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলে। এরপর ভেতরে ঢুকে চিরুনি অভিযান চালায়।
রমনা বিভাগের এডিসি আব্দুল্লাহিল কাফি বলেন, অভিযানে রমনা পুলিশের সঙ্গে ডিবি, ডগ স্কোয়াড, সোয়াটের সদস্যরাও অংশ নিয়েছে। প্রায় ১৫শ› লিটার মদ জব্দ করা হয়েছে। এছাড়া ৩শ› পিস ইয়াবাসহ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫ নারীসহ শতাধিক বাসিন্দাকে আটক করা হয়েছে। এদের মধ্যে যাচাই-বাছাই করে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ