Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়া সিন্ডিকেট বিরোধী জোট ঐক্যবদ্ধ হচ্ছে সচেতন -বায়রা গণতান্ত্রিক ফোরাম

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মালয়েশিয়া শ্রমবাজারের দশ সিন্ডিকেট বিরোধী জোট ঐক্যবদ্ধ হতে যাচ্ছে। মালয়েশিয়ায় ক্ষমতার পটপরিবর্তন হওয়ায় বাংলাদেশী বৈধ রিক্রুটিং এজেন্সি’র মালিক-প্রতিনিধিরা জনশক্তি রফতানিতে একটি আশার আলো দেখতে পাচ্ছে। সম্প্রতি মালয়েশিয়ার কুয়ালালামপুরে রসনা বিলাস হোটেলে প্রবাসী বাংলাদেশী কমিউনিটি ও ব্যবসায়ীরা এক মতবিনিময় সভায় কর্মী প্রেরণে সিন্ডিকেট বন্ধে জোড়ালো উদ্যোগ নেয়ার দাবী জানিয়েছে। মালয়েশিয়া প্রবাসী ব্যবসায়ীরা সম্প্রতি কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনার মো: শহিদুল ইসলামের কাছে চিহ্নিত দশ সিন্ডিকেট বাতিল করে সকল বৈধ রিক্রুটিং এজেন্সিগুলোকে কর্মী নিয়োগের সুযোগ দেয়ার জোর দাবী জানিয়েছে।
গতকাল রোববার সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের আহবায়ক ও আলওয়াহেদ ম্যানপাওয়ার সার্ভিসেস-এর স্বত্বাধিকারী মো: মোশাররফ হোসেন ইনকিলাবকে বলেন, চিহ্নিত দশ সিন্ডিকেট মালশিয়ার শ্রমবাজার ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গেছে। মালয়েশিয়ায় এককভাবে কর্মী পাঠিয়ে জনপ্রতি তিন লাখ থেকে সাড়ে তিন লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। দশ সিন্ডিকেটের মূল হোতা দাতো শ্রী আমিন সিনারফ্লাক্সের মাধ্যমে প্রসেসিং ফি’র নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তিনি বলেন, মালয়েশিয়ার জনগনও দশ সিন্ডিকেট চায় না। তিনি বলেন, বায়রার বর্তমান কমিটি’র মধ্যেই সিন্ডিকেটের যাঁদরেল সদস্য রয়েছে। বায়রার সভাপতি বেনজীর আহমেদ মালয়েশিয়ার সিন্ডিকেট বাতিলের কোনো কার্যকরী উদ্যোগ নিচ্ছে না। তিনি বলেন, আজ নয়া পল্টনস্থ গোল্ডেন প্লেট রেষ্টুরেন্টে সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের উদ্যোগে ইফতার মাহফিলে মালয়েশিয়ার দশ সিন্ডিকেট অনতিবিলম্বে বন্ধে কার্যকরী উদ্যোগে নিতে জোড়ালো দাবী উত্থাপন করা হবে। সচেতন বায়রা গণতান্ত্রিক ফোরামের সদস্য সচিব মোহাম্মদ আলী ফোরামের আজকের ইফতার মাহফিল সফল করে সিন্ডিকেট বিরোধী জোটকে শক্তিশালী করার উদাত্ত আহবান জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ