Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির ৭ যুগ্ম-মহাসচিব ও ৮সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা : নতুন মুখ ১১

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৬:১৮ পিএম, ৯ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার : দলের যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করেছেন বিএনপি প্রধান। যুগ্ম-মহাসচিব পদে ৭ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৮ জনের নাম অনুমোদন করেছেন তিনি। গত ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিলে দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কমিটি গঠনের জন্য ক্ষমতা দেয়া হয়। প্রাপ্ত ক্ষমতাবলে দলের যুগ্ম-মহাসচিব ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের নাম অনুমোদন করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ যুগ্ম-মহাসচিব ও দলের আটটি সাংগঠনিক বিভাগের সম্পাদকদের নাম ঘোষণা করেন।
যুগ্ম-মহাসচিবরা হলে- ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, হারুন-অর রশিদ ও লায়ন আসলাম চৌধুরী। এর মধ্যে খোকন বাদে সবাই এই পদে নতুন মুখ।
সাংগঠনিক সম্পাদকরা হলে- ঢাকা বিভাগে ফজলুল হক মিলন, চট্টগ্রাম বিভাগে ডা. শাহাদাৎ হোসেন, খুলনা বিভাগে নজরুল ইসলাম মঞ্জু, রাজশাহী বিভাগে রুহল কুদ্দুস তালুকদার দুলু, বরিশাল বিভাগে বিলকিস জাহান শিরিন, রংপুর বিভাগে আসাদুল হাবিব দুলু, ময়মনসিংহ বিভাগে সৈয়দ ইমরান সাহেল প্রিন্স ও ফরিদপুর বিভাগে শ্যামা ওবায়েদ।
তবে সিলেট বিভাগে কারোর নাম ঘোষণা করা হয়নি। বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতা ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন।
ইতোপূর্বে দলের মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব পদে রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান সিনহার নাম অনুমোদন করেন খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ