Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কিম-ট্রাম্প পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের ভাষ্য, উত্তর কোরিয়া স¤প্রতি এক বিবৃতিতে ‘ক্ষুব্ধ ও প্রকাশ্য শত্রুতা’মূলক মনোভাব প্রকাশ করেছে। এর প্রতিক্রিয়া হিসেবেই বৈঠক বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।
কিমকে এক চিঠিতে ট্রাম্প লিখেছেন, ‘আমি আপনার সঙ্গে বৈঠকের জন্য উদগ্রীব ছিলাম। কিন্তু দুঃখজনকভাবে আপনার সা¤প্রতিক এক বিবৃতি ছিল ক্ষোভে ভরা এবং প্রকাশ্য শত্রুতামূলক। তাই আমি মনে করি পূর্ব নির্ধারিত বৈঠকটির জন্য এখন যথাযথ সময় নয়।’
‘আপনি আপনার পামাণবিক সক্ষমতার কথা বলেছেন। কিন্তু আমাদের কাছে এর চেয়েও ভয়াবহ ও শক্তিশালী অস্ত্র রয়েছে। কিন্তু আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন এগুলো কখনও ব্যবহৃত না হয়’-যোগ করেন ট্রাম্প।
এদিকে বৃহস্পতিবার উত্তর কোরিয়ার এক কর্মকর্তা যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সের বক্তব্যকে উড়িয়ে দিয়েছেন। ‘উত্তর কোরিয়াকে লিবিয়ার ভাগ্য বরণ করতে হবে’- পেন্সের এমন বক্তব্যের জবাবে তাকে স্টুপিড বলেও সম্বোধন করেন ওই মুখপাত্র। সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • Saheban Shafik ২৫ মে, ২০১৮, ১০:২৭ এএম says : 0
    Kim jong is a real man.He is the man who don't dare to anybody.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ