Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেসিসি মেয়রের স্ত্রী হাবিবুন নাহার ও চিত্রনায়ক শাকিলের মনোনয়নপত্র সংগ্রহ

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম


বাগেরহাট জেলা সংবাদদাতা : বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে খুলনা সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মন্ডলের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী। এসময়ে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন চিত্রনায়ক সাকিল আহসান।
বাগেরহাট সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মন্ডল জানান, বাগেরহাট ৩ আসনের উপনির্বাচনে দুইজন প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হাবিবুন নাহার ও চিত্রনায়ক সাকিল আহসান।
চিত্রনায়ক সাকিল আহসান বলেন, আওয়ামী লীগের প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। তারপরও দলীয় হাইকমান্ডের সিন্ধান্ত অনুযায়ী দলের পক্ষে কাজ করে যাবো। সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়।
খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তালুকদার আব্দুল খালেক নির্বাচনে অংশ নিলে এই আসনটি গত ১০ এপ্রিল শূন্য হয়।
এরপর গত ১৬ মে নির্বাচন কমিশন এই আসনে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করেন। আগামী ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই ও ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।
রামপাল-মোংলা দুই উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট-৩ আসন। এই দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট ২ লাখ ২৭ হাজার ২৪৯ ভোটার রয়েছে। ২৬ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ