Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১১৪ বাংলাদেশী যাত্রী নিয়ে বিমানের জেদ্দায় জরুরি অবতরণ

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মদিনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা সউদী এয়ারলাইন্সের একটি বিমান জেদ্দার কিং আব্দুলআজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। যান্ত্রিক ত্রুটির কারণে এই জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে বিমানটিতে। অবতরণের সময় বিমানটিতে ১৪১ জন যাত্রীসহ মোট ১৫১ জন আরোহী ছিল। তারা সবাই অক্ষত ও নিরাপদ আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
সউদী গেজেট জানায়, এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের বিমানটির ‘হাইড্রোলিক সিস্টেমে’ ত্রুটি দেখা দেয়ায় ‘নোজ গিয়ার’ প্রত্যাহার করে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়। অবতরণের সময় বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়। তবে বিমানের সকল আরোহী অক্ষত রয়েছেন। তবে অনেককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া চারজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ পেয়েছে।
সউদী এয়ারলাইন্সের মুখপাত্র আব্দুর রহমান আল-তাইয়িব বলেন, বিমানটি সোমবার মদিনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। তবে পথিমধ্যে স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে বিমানটির ‘হাইড্রোলিক সিস্টেমে’ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেজন্য বিমানটির গন্তব্যস্থল পরিবর্তন করে জেদ্দা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়।
তিনি বলেন, বিমানের পাইলট বেশ কয়েকবার যান্ত্রিক ত্রুটিটি সারানোর চেষ্টা করে ব্যর্থ হন। অবশেষে এয়ারবাস এ৩৩০-২০০ মডেলের বিমানটি নোজ গিয়ার প্রত্যাহার করে জরুরি অবতরণ করে। তাইয়িব জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে একটি তদন্ত চালু করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ