Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আজও বর্ষণের পূর্বাভাস সপ্তাহ শেষে বৃষ্টির প্রকোপ কমবে বাড়বে গরম

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : বর্ষণ মুখর জ্যৈষ্ঠ মাস শুরুর পর দ্বিতীয় সপ্তাহে এসে এবার ‘অসময়ে’ টানা বৃষ্টিপাতের প্রকোপ কমতে পারে। এ সপ্তাহের শেষে বৃষ্টিপাতের মাত্রা হ্রাসের সাথে ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে একথা জানা গেছে। এদিকে গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৭১ মিলিমিটার। এ সময় ঢাকায় ১২ মিমি, ময়মনসিংহে ৬২ মিমি, হাতিয়ায় ৫২ মিমি, রাজশাহীতে ৪ মিমি, খুলনায় ৮ মিমি, বরিশালে ২৭ মিমি বৃষ্টিপাত হয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫.২ ও সর্বনি¤œ রাঙামাটিতে ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা ৩২.৫ ও ২৪ ডিগ্রি সে.।
আজ (বুধবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, খুলনা, বরিশাল, রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২ দিনে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে। এর পরের ৫ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। # শ/আলম, ২২/০৫/১৮ইং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ