Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালয়েশিয়ার শ্রমবাজারকে সিন্ডিকেটমুক্ত করতে হবে মতবিনিময় সভায়- বাংলাদেশ কমিউনিটি

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : মালয়েমিয়ার শ্রমবাজারকে দশ সিন্ডিকেটমুক্ত করতে অনতিবিলম্বে সরকারকেই উদ্যোগ নিতে হবে। নবনির্বাচিত ড. মাহথির মোহাম্মদ সরকার বাংলাদেশীদের প্রতি অত্যান্ত আন্তরিক ও উদার । দশ সিন্ডিকেটের মূল হোতা সিনারফ্লাক্সের মালিক দাতো শ্রী আমিন জি টু জি প্লাস প্রক্রিয়ায় বাংলাদেশী কর্মীদের কাছ থেকে জনপ্রতি ১ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। মালয়েশিয়ায় নতুন সরকার ক্ষমতায় আসার পর কথিত দাতো আমিনকে মালয়েমিয়ায় খুঁজে পাওয়া যাচ্ছে না। রোববার রাতে মালয়েশিয়ার কুয়ালালামপুর বুকিতবিনতান রসনা বিলাস হোটেলে বাংলাদেশ বিজনেস কমিউনিট আয়োজিত মতবিনিময় সভায় প্রবাসী ব্যবসায়ী নেতৃবৃন্দ একথা বলেন। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবাসী ব্যবসায়ী মকবুল হোসেন মুকুল, মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী রাশেদ বাদল, বিএনপি নেতা বাদেলুর রহমান, ভেস্ট-মার্কেটিং এসডিএন বিএইচডি’র পরিচালক রুহুল আমিন ও শহিদুল ইসলাম বাবুল।
নেতৃবৃন্দ বলেন, মালয়েশিয়ার শ্রমবাজার পুনরুদ্ধারে দশ সিন্ডিকেটের সমর্থনপুষ্ট কুয়ালালামপুরস্থ বাংলাদেশী হাই কমিশনার মো: শহিদুল ইসলামকে অবিলম্বে প্রত্যাহার করতে হবে। নেতৃবৃন্দ বলেন, ড. মাহাথির মোহাম্মদ-এর নতুন সরকার বাংলাদেশ থেকে জনশক্তি আমদানীতে কোনো সিন্ডিকেট দেখতে চায় না। নেতৃবৃন্দ বলেন, মালয়েশিয়ার নতুন সরকারের সাথে দ্রæত আলোচনা করে সিন্ডিকেটের পরিবর্তে সকল বৈধ রিক্রুটিং এজেন্সি’র মাধ্যমে স্বল্প অভিবাসন ব্যয়ে কর্মী নিয়োগের ধারা অব্যাহত রাখতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ