Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে বামদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ফিলিস্তিনিদের ওপর আক্রমণ ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে সমাবেশ করেছে বাম সংগঠনগুলো। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সিপিবি-বাসদ-বামমোর্চার ব্যানারে সমাবেশে অংশ নেয় গণতান্ত্রিক বিপ্লবী পার্টি, বিপ্লবী ওয়াকার্স পার্টি ও গণসংহতি আন্দোলন।
কমিউনিস্ট পার্টির অভিনু কিবরিয়া ইসলামের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন বামমোর্চার বিপ্লবী বলয় কমরেড সুভ্রাংশু চক্রবর্তী। সমাবেশে গণসংহতি আন্দোলনের পক্ষে মনির হোসেন পাপ্পু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি’র পক্ষে মোসরেফা মিসু এবং বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)-এর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ফিলিস্তিনিরা সত্তর বছর ধরে নিজের ভূমিতে পরবাসী। মধ্যপ্রাচ্যে একটি স্থায়ী ক্ষমতা বসিয়ে, সেখানকার মানুষকে জিম্মি করতে চায় আমেরিকানরা। তারা নিরস্ত্র মানুষকে হত্যা করছে। গোটা পৃথিবীতে স¤্রাজ্যবাদীরা এবং পুঁজিবাদীরা যখন তার দেশে বসবাসকারী একটি নির্দিষ্ট অংশকে তাদের অধিকার দিতে চাচ্ছে না, তখনি একজনকে অন্য জনের সাথে যুদ্ধ বাধিয়ে দিয়ে নিজেদের লাভ খুঁজছে। আমরা এই বর্বরতার তীব্র নিন্দা জানাই।
মোসরেফা মিসু তার বক্তব্যে বলেন, আমাদের জন্মের আগে থেকে ফিলিস্তিনিরা বঞ্চিত। তাদের ওপর বারবার আক্রমণ করা হচ্ছে। গণহত্যা চালানো হচ্ছে। একমাত্র আমেরিকার পক্ষেই এ ধরনের কাজ করা সম্ভব। তারা মানবজাতির এমন রক্ত, যার সাথে বিশুদ্ধ রক্তের মিল নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ