Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদের ৩ দিন আগে থেকে মহাসড়কে ট্রাক-লরি চলাচল বন্ধ -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ৪:৪৮ পিএম
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বহনকারী যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে। এসময় মন্ত্রী আগামী ৮ জুনের মধ্যে সব সড়ক সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। শনিবার গাজীপুরের কালিয়াকৈরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
 
কালিয়াকৈরের সূত্রাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের (সাসেক) সেমিনার কক্ষে বেলা ১১টায় সভা হয়।
 
সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক পরিহন সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।
 
খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচন খুলনার মানুষ মেনে নিয়েছে। কেউ প্রত্যাখ্যান করেনি। শুধু বিএনপি প্রত্যাখ্যান করেছে। এটা তারা সব নির্বাচনেই করে। নিজেরা বিজয়ী হলে তারা বলে, সরকার কারচুপি না করলে আরো বেশি ভোটে জিততাম।
 
বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ৫ জানুয়ারি বিএনপি নির্বাচনে আসেনি, তবুও নির্বাচন হয়েছে, দেশে বিদেশে সে নির্বাচন সমাদৃতও হয়েছে। তারা বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি। তারা না এলেও সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার গঠন হবে।
 
মন্ত্রী সড়ক বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আগামী ঈদে বৃষ্টির অজুহাতে রাস্তাকে অচল রাখা যবে না। যে কোন মূল্যে মহাসড়ককে সচল রাখতে হবে।
 
তিনি বলেন, মহাসড়কে যানজটের কারণে অনেক সময় চালকরা ঘুমিয়ে পড়েন। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি। এ কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। এটা পুলিশ প্রশাসন, ডিসি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। বিষয়টি শক্তভাবে পর্যালোচনা করতে হবে। 
 
এর আগে মন্ত্রী ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৪ লেনের উন্নীতকরণ কাজের পরিদর্শন করেন তিনি।


 

Show all comments
  • মাহবুব ১৯ মে, ২০১৮, ৯:৫৯ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ