Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় নাজিব রাজাকের বাড়ি থেকে বিপুল পরিমাণ অর্থ ও অলংকার জব্দ

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : মালয়েশিয়ার পুলিশ সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে তল্লাাশি চালিয়ে ২৮৪ বাক্স ভর্তি হাতব্যাগ, ৭২ ব্যাগ ভর্তি অর্থ ও অলংকার জব্দ করেছে। শুক্রবার ভোর রাতে নাজিব সংশ্লিষ্ট ব্যক্তিগত বাসভবনে তল্লাশি চালিয়ে পুলিশ এসব জব্দ করে। খবর চ্যানেল এশিয়া নিউজ।
মালয়েশীয় পুলিশের বাণিজ্যিক অপরাধ ইউনিটের প্রধান দাতুক সেরি অমর সিং মিডিয়াকে বলেন, জব্দ করা ব্যাগগুলোতে থাকা জিনিসপত্রের বিপুল পরিমাণের কারণে সেগুলোর মোট ম‚ল্য কত তা তাৎক্ষণিক জানা যায়নি।
শুক্রবার পুলিশ পুত্রজায়ায় প্রধানমন্ত্রীর অফিস ও প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন এবং নাজিব রাজাকের সংশ্লিষ্ট ৪টি বাসভবনসহ মোট ছয়টি স্থানে একযোগে তল্লাশি অভিযান চালায়। আড়াই ঘন্টা যাবত অভিযান চলে। ১-এমডিবি কেলেঙ্কারি তদন্তের অংশ হিসেবে এই তল্লাশি চালানো হয় বলে তিনি জানান।
সিং বলেন, আমাদের কর্মীরা ৭২টি ব্যাগের ভেতরে মালয়েশীয় রিঙ্গিত, মার্কিন ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা, ঘড়ি ও গহনা পেয়েছে। সিং জানান, জব্দ করা হাতব্যাগগুলোর মধ্যে বিখ্যাত হার্মিস বা লুইস ভুইট্টন ব্র্যান্ডের ব্যাগও ছিল।
প্রাপ্ত সামগ্রী নাজিব রাজাককে অভিযুক্ত করার জন্য যথেষ্ট কিনা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, পুলিশর আইজি মোহাম্মদ ফুজি হালিম এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
আটককৃত সামগ্রীর মধ্যে সোনার বারও রয়েছে বলে মিডিয়ায় প্রকাশিত খবর সম্পর্কে মন্তব্য করতে তিনি অস্বীকৃতি জানান।
তিনি আরো বলেন, নাজিবের জালান লাংগাক দুতা, তামান দুতা বাসভবনে পাওয়া আয়রন সেফ ছিদ্র করে খোলার চেষ্টা চলছে।
সিং বলেন, আমরা পেশাদারিত্বের সাথে এ তদন্ত করছি। আমি আমার লোকদের বিশদ ভাবে তদন্ত করার জন্য বলেছি।



 

Show all comments
  • শাজাহান ১৯ মে, ২০১৮, ৩:১৪ এএম says : 0
    এখান থেকে আমাদের অনেক কিছু শেখার আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ