Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিটগিস্ট: ট্রিপলওশপ অয়োজন করেছে গ্রামীণফোন

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘লেটস বিল্ড দ্য নেক্সট বিগ স্টার্টআপ’ প্রতিপাদ্য নিয়ে স¤প্রতি ‘জিটগিস্ট: ট্রিপলওশপ’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে হোয়াইট বোর্ড, জার্মান দূতাবাস ও বেটার স্টোরিজ। দেশের স্টার্টআপ ইকোসিস্টেমের নতুন আকৃতিদানে গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে এটি অনুষ্ঠিত হয়। ‘জিটগিস্ট ডট ট্রিপলও’ উদ্যোগে পলিটেকনিক, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, কৃষি ও ব্যবসায় খাত থেকে শীর্ষ মেধাবীরা জড়ো হয়েছিলেন ১০টি নতুন স্টার্টআপের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) এবং প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) হিসেবে যোগদানের জন্য। এ কর্মসূচির প্রতিযোগিতায় সর্বমোট ২১টি দল নিজেদের মধ্যে প্রতিযোগিতা করে এবং বাংলাদেশ ও জার্মানির স্টার্টআপ ইনোভেশন বিশেষজ্ঞদের সামনে নিজেদের ধারণা উপস্থাপনের সুযোগ পায়। বিভিন্ন সেশনের পর তারা নিজেদের ধারণার সুযোগ ও প্রতিকূলতা নিয়ে আলোচনা করে এবং ধারণার উপস্থাপন করে।
‘ট্রিপলওশপ’ শেষে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি পরবর্তী পর্বে বিজয়ীদের নাম ঘোষণা করেন এবং তাদের হাতে ‘ট্রিপলও পিচ’- এ যাওয়ার টিকেন তুলে দেন। নির্বাচিত ১০টি দল হলো: গ্রিন ফার্মার, কোড বেজ, মেড এইড, ড্রিম হাই, সেলস ডেক, স্টাডি বাডি, পৌঁছাও, ট্যাক্সটো এবং ভিলেজ ফ্যাক্টরি। এ কর্মসূচি নিয়ে মাইকেল ফোলি বলেন, আমরা কোন কিছু করার ক্ষেত্রে ‘রেড ওয়ে’ পন্থায় বিশ্বাসী। দেশের তরুণরা আমাদের সময়ের বড় কিছু সমস্যা সমাধানে কাজ করছে এবং গ্রামীণফোন সবময়ই তাদের পাশে রয়েছে। আমরা সিটিও ও সিএমওদের শীর্ষ দশকে দেখতে চাই যারা নতুন ১০টি স্টার্টআপ গড়ে তুলবে।’ প্রতিযোগিতায় বিচারকদের মধ্যে ছিলেন গ্রামীণফোনের চিফ স্ট্র্যাটেজি এ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার কাজী এম হাসান, ভারপ্রাপ্ত চিফ হিউম্যান রিসোর্স অফিসার সৈয়দ তানভির হুসাইন, কালচার ডিজাইন ওআরজি-এর প্রতিষ্ঠাতা ইভা মারিয়া জোল, ফাউন্ডার অব সিলিকন অ্যালি ট্র্যাভিস টোড, গ্রামীণফোনের হেড অব বিজনেস ইনোভেশন সৈয়দ আশিকুর রহমান, ঢাকায় নিযুক্ত জার্মান দূতাবাসের ইনেস নিডহার্ট, এমই সোলশেয়ার লি. (বাংলাদেশ)-এর বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ড্যানিয়েল সিগানোভিচ এবং বেটারস্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন। প্রতিযোগিতায় বিজয়ী হয় কোড বেজ, ইজি ফায়ার, স্টাডি বাডি ও ট্যাক্সটো। এছাড়া প্রশিক্ষকদের সুপারিশক্রমে তালিকার শীর্ষে রয়েছে ড্রিম হাই, সেলস ডেক ও ভিলেজ ফ্যাক্টরি। অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন বলেন, ‘এ ধরনের পদক্ষেপের সঙ্গে যুক্ত থাকতে পেরে গ্রামীণফোন গর্ব বোধ করে এবং উদ্ভাবনী ধারনাগুলো উপযুক্ত ও সঠিক দিক নির্দেশনার মাধ্যমে সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে এসকল তরুণ মেধাবীদের পাশে আমরা সবসময়ই আছি এবং থাকবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ