Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২০ কোটি টাকা কর ফাঁকি, মাসটেক্সের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ১শত ২০ কোটি টাকা রাজস্ব ফাঁকির মামলার আসামি ঢাকার মেসার্স মাসটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মিজানুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সঙ্গে তাকে পাসপোর্ট ইস্যু না করার জন্য পাসপোর্ট অধিদপ্তরে অনুরোধ জানানো হয়েছে। গতকাল বুধবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।
ড. মো. শহিদুল ইসলাম বলেন, শুল্ক গোয়েন্দার নিয়মিত কাজের অংশ হিসেবে বন্ড সুবিধার আওতায় আমদানিকৃত পণ্যের ব্যবহার বিষয়ে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এনবিআর চেয়ারম্যান এ বিষয়ে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। ১২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ মঙ্গলবার ঢাকার মেসার্স মাসটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও এমডিসহ নয়জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। মামলা দায়ের করার পরপরই সংস্থাটির চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও পরিচালক খন্দকার সুরাত আলীকে গ্রেফতর করা হয়। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ড শুনানি শেষে আসামিদের জামিন না মঞ্জুর করে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বলে শুল্ক গোয়েন্দা জানায়। মামলার অন্য আসামিরা হলেন- মেসার্স মাসটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মিজানুর রহমান ও পরিচালক এম হক বাবুসহ আরো পাঁচজন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ