Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজায় মার্সেলের অর্ধ-শতাধিক বিচিত্র মডেলের ফ্রিজ

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামীকাল থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। চলছে গরমকাল-গ্রীষ্ম। এই সময়ে দেশে রেফ্রিজারেটর বা ফ্রিজের চাহিদা থাকে বেশি। বাজারের এই বাড়তি চাহিদা মেটাতে রোযায় অর্ধ-শতাধিক বৈচিত্র্যময় মডেলের ফ্রিজ নিয়ে প্রস্তুত দেশীয় ব্র্যান্ড মার্সেল। নতুন এনেছে বিদ্যুৎ সাশ্রয়ী ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির ফ্রস্ট ও নন-ফ্রস্ট রেফ্রিজারেটর। এছাড়াও ক্রেতাদের জন্য রয়েছে টেম্পারড গøাস ডোরে তৈরি আকর্ষণীয় মডেলের ফ্রস্ট ফ্রিজ। বাজার প্রবণতা বিশ্লেষণ করে দেখা গেছে, রমজান মাসে প্রতিবছরই ফ্রিজের চাহিদা ও বিক্রি বাড়ে। তবে, এবছর রোযা শুরু হচ্ছে জৈষ্ঠ্য মাসে। এ সময় তুলনামূলক বেশি গরম পড়ে। তাই স্থানীয় বাজারে গত রমজান মাসের তুলনায় এবার ফ্রিজের চাহিদা কিছুটা বাড়বে।
জানা গেছে, রোযায় ফ্রিজ বিক্রি বাড়াতে কিছু বিশেষ পরিকল্পনা নিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। নিজস্ব কারখানায় তৈরি সর্বাধুনিক প্রযুক্তির ৬৬ মডেলের ফ্রিজ বাজারে ছেড়েছে। এর মধ্যে রয়েছে ৫২ মডেলের ফ্রস্ট, ২ মডেলের নন-ফ্রস্ট ও ১২ মডেলের ডিপ ফ্রিজ। বিক্রয়োত্তর সেবাকে অন-লাইন কার্যক্রমের আওতায় আনতে দেশব্যাপী আবারো ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে মার্সেল। এর আওতায় দেশব্যাপী বিস্তৃত মার্সেল শোরুম থেকে রোযায় ক্রেতারা মার্সেল ফ্রিজ, টিভি, এসি কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পেতে পারেন ফ্রিজ, টিভি অথবা এসি সম্পূর্ণ ফ্রি কিংবা আমেরিকা ও রাশিয়া ভ্রমনের সুযোগ। ওইসব সুবিধা না পেলেও মিলবে ১ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত নগদ ছাড়। মার্সেল সেলস বিভাগের প্রধান ড. মো. সাখাওয়াৎ হোসেন জানান, সারা বছরের বিক্রির যে টার্গেট তার ২১ শতাংশ বিক্রির আশা করছেন রমজান মাসে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ