Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সোর্সকে অপহরণ র‌্যাবের হাতে গ্রেফতার ৮ মাদক ব্যবসায়ী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

সাতক্ষীরা সীমান্ত এলাকা দিয়ে মাদক চোরাচালানের তথ্য র‌্যাবকে দেয়ায় সফিকুল ইসলাম (৫০) নামে এক সোর্সকে অপহরণ করে মাদক চোরাকারবারীরা। পুলিশ সফিকুলকে উদ্ধার করে মাদক চোরাকারবারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করে। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক চোরাচালান চক্রের ৮সদস্যকে ৬টি চোরাই গাড়িসহ আটক করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে কারওয়ানবাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান। গ্রেফতারকৃতরা হলেন- মিলু মিয়া (২৬), আব্দুল খালেক (৩২), ফাহিম আহমেদ (২৮), হাবিবুর রহমান (৩২), সফিউর রহমান ওরফে লিটু (৩৪), আতিকুর রহমান (৩৩), মোখলেস মোল্লা (৩৫) ও মামুন (৩৮)।
র‌্যাব-১০ অধিনায়ক বলেন, গত ১৫ এপ্রিল ঢাকায় আসার পথে কাঁঠালবাড়ি ফেরিঘাট থেকে সফিকুলকে অপহরণ করা হয়। মাদক চোরাকারবারীরা তাকে অপহরণ করে গোপালগঞ্জের কাশিয়ানিতে নিয়ে যায়। সফিকুলকে উদ্ধারে র‌্যাবের অভিযান টের পেয়ে তাকে খুলনা নিয়ে যায় এবং নিজেদের মাদক ও অস্ত্র দিয়ে রূপসা থানা পুলিশকে দিয়ে গ্রেফতার করানো হয়। বিষয়টি জানালে সফিকুলকে উদ্ধারসহ ওই চক্রের এক সদস্যকে আটক করে পুলিশ। চক্রের সদস্যরা ঢাকায় আসছে এমন খবর পেয়ে গত ১৪ মে সোমবার রাতে শনির আখড়া থেকে দিলু মিয়া ও আব্দুল খালেককে একটি চোরাই গাড়িসহ আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী ঢাকা, হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে আরও ছয় সদস্যকে পাঁচটি চোরাই গাড়িসহ আটক করা হয়। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব-১০ অধিনায়ক জানান, তারা বিভিন্ন জায়গা থেকে গাড়ি চুরি করে গাড়িগুলো মাদক চোরাচালানের কাজে ব্যবহার করতো। তাদের বিরুদ্ধ দেশের বিভিন্ন থানায় মাদক, অপহরণ, গাড়ি চুরি, নারী ও শিশু নির্যাতনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ