Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতকানিয়ায় নিহতদের দাফন সম্পন্ন থানায় মামলা, গ্রেফতার ৪

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

 

চট্টগ্রাম ব্যুরো : সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে এসে প্রচÐ হুড়োহুড়ি ও গরমে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে নিহতদের দাফন গতকাল (মঙ্গলবার) সম্পন্ন হয়েছে। কেএসআরএম কর্তৃপক্ষের আর্থিক সহযোগিতায় নিহতদের লাশ তাদের বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং পরবর্তীতে দাফন করা হয়। ময়না তদন্ত ছাড়াই নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ দৈনিক ইনকিলাবকে জানান, কি কারণে মৃত্যু হয়েছে তা স্পষ্ট এজন্য ময়নাতদন্ত করা হয়নি। তাছাড়া নিহতদের পরিবারও ময়নাতদন্তের পক্ষে ছিলেন না। এদিকে এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার পর সেখান থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলেন- মুরিদুল আলম ওরফে মুরাদ (২৭), মোঃ ইদ্রিস (২৬), হাবিব আহমদ সাহেদ (৩২) ও আজগর আলী (২৮)। চারজনই সোমবার ওই ইফতার সামগ্রী বিতরণ ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন বলে জানিয়েছে পুলিশ। সাতকানিয়া থানার ওসি রফিকুল হোসেন জানান, গতকাল বিকালে উপজেলার ঘাটিয়াডাঙ্গা এলাকায় কেএসআরএম-এর মালিক শাহজাহানের বাড়ির আশপাশের এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব ঘাটিয়াডেঙ্গা (হাঙ্গরমুখ) এলাকার কাদেরীয়া মুঈনুল উলুম দাখিল মাদরাসার মাঠে কেএসআরএম-এর মালিকের পক্ষ থেকে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণের সময় ১০ নারী নিহত হন।
এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা নিহত হাসিনা আক্তারের স্বামী মোঃ ইসলাম অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে একটি মামলা করেন। মামলায় ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অজ্ঞাত পরিচয় অনেককে আসামি করা হয়। ওসি বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে তারা সোমবার ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এদিকে এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠিত প্রশাসনিক তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে। গতকাল কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও প্রত্যক্ষদর্শীদের বক্তব্য গ্রহণ করেছেন। ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল কবীরকে প্রধানকে করে এ কমিটি গঠন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ