Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : দেশের পৃখক পৃথক স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে একটি পোশাক কারখানার গেইটে গাড়ির ধাক্কায় কারখানার নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল (মঙ্গলবার) ভোরে চট্টগ্রাম ইপিজেডের ১ নম্বর রোডের ২ নম্বর সেক্টরে ডেলমাস নামের কারখানায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহত তাজিবর মোল্লার (৫৫) বাড়ি বাগেরহাটের মোল্লার হাটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোরে নাস্তা খেয়ে কারখানার গেইট দিয়ে প্রবেশ করছিলেন তাজিবর। কারখানার শ্রমিকদের বহনকারী বাস বের হওয়ার সময় তাকে ধাক্কা দেয়। আহত তাজিবরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃতঘোষণা করেন
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- জালাল উদ্দিন (৩৮), মোস্তাফিজুর রহমান (৪৫) ও অজ্ঞাত (৫০)। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও তিন জন। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার কালীবাড়ি গাবতলী ডিগ্রি কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ জানান, ট্রাকটি মধুপুর এবং অটোরিকশাটি মুক্তাগাছার দিকে যাবার পথে এ দুর্ঘটনা ঘটে।
নোয়াখালীর ব্যুরো জানায়, সেনবাগ ও সুবর্ণচর উপজেলার পৃথক স্থানে সুগন্ধা সার্ভিসের দু’টি যাত্রীবাহী বাস উল্টে অন্তত ৩৮জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টা ও দুপুর ১২টায় পৃথক দুটি দূর্ঘটনা ঘটে। আহতদের নাম পরিচয় জানা যায়নি। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেনবাগ থানার ওসি হারুন উর রশিদ চৌধুরী ও চরজব্বর থানার ওসি মো. নিজাম উদ্দিন সড়ক দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গতকাল মঙ্গলবার মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কে বেলা ৩ টার দিকে তরা মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল মোড়ে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে বাসে আরো ১৫ যাত্রী। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কুশন্ডা গ্রামে মিজানুর রহমান (৫০)। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট ইয়ামিন উদদৌলা জানান, ঘটনায় ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহত হয়েছেন ১৫ জন যাত্রী। আহত যাত্রীদের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল ও মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১০ জন যাত্রী অবস্থা আশংকা জনক।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের মাধবপুরে বাস ও ট্রাকের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। সকালে সিলেটমুখী শ্যামলী পরিবহনের একটি বাস ঢাকা-সিলেট মহাসড়কের হরিতলা এলাকায় পৌঁছলে বিপরীতমুখী একটি পাথর বোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ৩ জন ঘটনাস্থলেই মারা যান। এসময় আহত হন আরও ৪ জন। পরে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফরহাদ নামে আরেকজনের মৃত্যু হয়।
চুয়াডাঙ্গা জেলা সংবাদাদাতা জানান, চুয়াডাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা উপজেলার জয়রামপুর ও আলমডাঙ্গা উপজেলার কাথুলি এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। দামুড়হুদা উপজেলার জয়রামপুর বটতলায় ট্রাকের ধাক্কায় আহসান হাবিব তপন নিহত হয়েছেন। দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত তপন উপজেলার জয়রামপুর গ্রামের মৃতআলাউদ্দিনের ছেলে এবং তিনি ভূষিমাল ব্যবসায়ী। দামুড়হুদা থানার ওসি আকরাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এদিকে, একই সময় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কাথুলি গ্রামে আলমসাধুর ধাক্কায় সুফিয়া বেগম নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের আক্কাস আলীর স্ত্রী। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে কাথুলি গ্রামে রাস্তা পার হচ্ছিল সুফিয়া বেগম। এসময় উল্টোদিক থেকে আসা দ্রæতগতির একটি আলমসাধু তাকে ধাক্কা দেয়। এসময় সে গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আলমডাঙ্গা থানার ওসি আবু জিহাদ এ তথ্য নিশ্চিত করেছেন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে সড়ক দূর্ঘটনায় ১জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মহিষভাঙ্গা এলাকায় একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা খায়। এসময় স্থানীয়রা ড্রাইভার মানিক হোসেন (৩৬) কে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মানিক জামালপুর সরিষাবাড়ি উপজেলার বাউসি মধ্যপাড়ার হাসান আলীর ছেলে।
বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শামসূন নূর সড়ক দুর্ঘটনায় ১জন নিহত হওয়ার সত্যতা স্বীকার করেছেন।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে অটো চাপায় ৪ পরীক্ষার্থী গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণপাড়া এলাকায় দুর্ঘটনায় ঘটে।
পুলিশ জানায়, মঙ্গলবার সকালে আড়াইহাজার গোপালদী সড়কের দক্ষিণপাড়া এলাকায় ব্যটারী চালিত অটোর চাপায় ৪ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। আড়াইহাজার থানার ওসি এম এ হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ